ঢাকা     সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৩ ১৪২৭ ||  ১০ সফর ১৪৪২

এতিম-দুস্থদের মাঝে আ.লীগের খাবার বিতরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ১৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এতিম-দুস্থদের মাঝে আ.লীগের খাবার বিতরণ

ছবি : শাহীন ভুঁইয়া

জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে রাজধানীতে এতিম ও দুস্থদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করেছে আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৭ মার্চ) রাজধানীর নানা স্থানে দলের বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে খাবার বিতরণ কর্মসূচি পালন করে দলটির নেতাকর্মীরা। কেন্দ্রীয়ভাবে আজিমপুর এতিমখানায় ত্রাণ ও সমাজকল্যাণ উপ ক‌মি‌টির আয়োজনে খাদ্য, বস্ত্র ও ক‌রোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হয়।

পরে দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। খাবার তুলে দেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহাম্মদ মোহাম্মদ মন্নাফি ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

এ সময় অন্যদের মধ্যে রুহুল আমিন রুহুল, খন্দকার এনা‌য়েত উল্লাহ, হেদা‌য়েত ইসলাম স্বপন, শ‌রিফু‌দ্দিন আহমেদ সেতু, মু‌জিবুর রহমান, মিরাজ হো‌সেন, মহিউদ্দিন ম‌হি প্রমুখ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে ‘স্মরণীয়’ দিন অভিহিত করে বক্তরা বলেন, আমাদের সৌভাগ্য যে আমরা জাতির পিতা স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করতে পারছি। হয়তো আমরা একদিন থাকব না কিন্তু প্রজন্ম থেকে প্রজন্ম এই দিনটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করবে। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে তারা দেশমাতৃকার সেবা করবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে বনানী কড়াইল বস্তিতেও এতিম ও দুস্থদের মাঝে খাবার ও মিষ্টি বিতরণ করা হয়।

১৯২০ সালের ১৭ মার্চে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ক্ষণজন্মা মহাপুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষণা করা হয়েছে মুজিববর্ষ।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর দিন আজ ১৭ মার্চ ২০২০ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে এ বর্ষ উদযাপন করা হবে। দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হলেও করোনাভাইরাসের প্রভাবে বর্তমান বৈশ্বিক পরিস্থিতির কারণে মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস করা হয়েছে।

জাতি আজ যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করছে। বিশ্বের অন্যান্য দেশে বাংলাদেশি দূতাবাসগুলোয় দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপন করা হবে। দিনটিকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।


ঢাকা/পারভেজ/সনি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়