ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সংকটে মানুষের পাশে স্বেচ্ছাসেবক লীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংকটে মানুষের পাশে স্বেচ্ছাসেবক লীগ

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির জনজীবনে খেটে খাওয়া, দিনমজুর, কর্মহীন নিম্ন আয়ের মানুষের পাশে দাঁ‌ড়িয়েছে স্বেচ্ছাসেবক  লী‌গ।

গত কয়েকদিনে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনের ব্য‌ক্তিগতে উদ্যোগে তার নেতৃ‌ত্বে সংগঠনের নেতা-কর্মীরা প্রতিদিনই হতদরিদ্র, রিকশাচালক, খেটে-খাওয়া মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন। 

ঢাকা-৫ আসনের বিভিন্ন ওয়ার্ড এবং থানায় খাদ্যসামগ্রী বিতরণ ছাড়াও করোনাভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার, সাবান, মাস্ক বিতরণ করেছেন তিনি।  নেতা-কর্মীদের নিয়ে এলাকার রাস্তায় রাস্তায় ছিটাচ্ছেন জীবাণুনাশক ওষুধ।

বৃহস্প‌তিবার (২ এপ্রিল) কদমতলী এবং শ্যামপুর থানার বিভিন্ন ওয়ার্ডে খাদ্যসামগ্রী বিতরণ করেন কামরুল হাসান রিপন। পর্যায়ক্রমে ঢাকা মহানগর দক্ষিণের প্রতিটি থানার প্রতিটি ওয়ার্ডে এই কর্মসূ‌চি পালন করা বলে জানান তি‌নি।

কামরুল হাসান রিপন বলেন, ‘করোনাভাইরাস বৈশ্বিক সমস্যা। এই ভাইরাস মোকাবিলায় আমাদের নেত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই কার্যকরি পদক্ষেপ নিয়েছেন।  আমরাও অসহায়, গরীব-দুঃখী মানুষের পাশে আছি। দিনমজুর, রিকশাচালক, খেটে-খাওয়া কর্মহীন মানুষদের হাতে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী তুলে দিচ্ছি।  আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে।’

প্রতিদিনই নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী নিয়ে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছেন জানিয়ে তিনি বলেন, ‘সব রকমের স্বাস্থ্যবিধি মেনে, নিরাপদ দূরত্বে থেকে এই কার্যক্রমগুলো পরিচালনা করছি।  আমরা চাই, এটা দেখে সমাজের বিত্তবান মানুষরাও অসহায়, গরীব-দুখী মানুষের পা‌শে দাঁড়াক।’

এদিকে, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তারিক সাঈদও অসহায় মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছেন। বৃহস্পতিবার ব্য‌ক্তিগত উদ্যোগে কয়েকশ পরিবারের মাঝে ত্রাণ বিতরণেরও প্রস্তুতি গ্রহণ করেছেন।

তা‌রিক সাঈদ বলেন, এই সংকটকালীন স্বেচ্ছাসেবক লী‌গের  নেতাকর্মীরা অমহায় মানুষের পাশে থাকবে। 


পারভেজ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ