ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘চিকিৎসা না দেওয়া হাসপাতালে নজর রাখছে সরকার’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘চিকিৎসা না দেওয়া হাসপাতালে নজর রাখছে সরকার’

জ্বর, সর্দি, কাশি নিয়ে চিকিৎসা নিতে গেলে যেসব হাসপাতাল রোগী ফিরিয়ে দিচ্ছে, তাদের বিষয়ে সরকার নজর রাখছে জানিয়ে সময়মতো ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

শনিবার (৪ এপ্রিল) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

হাছান মাহমুদ বলেন, অসহায় রোগীকে এক হসপিটাল থেকে অন্য হসপিটালে ঘুরতে হয়েছে, গণমাধ্যমে এমন খবর দেখেছি। এটি কাম্য নয়। সর্দি, জ্বর হলেই করোনা রোগী নয়। আবার করোনা রোগী হলেও তার সেবা করা আমাদের দায়িত্ব। অনেক ডাক্তার-নার্স করোনা রোগীদের সেবা দিচ্ছেন, করোনা রোগীদের বিরাট অংশ সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন।

'সেজন্য আমি বলবো যারা প্রাইভেট ক্লিনিক হাসপাতাল পরিচালনা করেন তারা আজকের এ দুর্যোগ মুহূর্তে জনগণ থেকে পালিয়ে না বেড়িয়ে চিকিৎসা নিশ্চিত করবেন। এটি হচ্ছে জনগণের প্রত্যাশা, জাতির প্রত্যাশা। যারা চিকিৎসা দিচ্ছেন না তাদের বিষয়ে সরকার নজর রাখছে না, তা কিন্তু নয়। কোন হাসপাতাল দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছে, সুযোগ থাকা সত্ত্বেও চিকিৎসা করাচ্ছে না; যারা এ কাজ করছেন ভবিষ্যতে সময়মতো ব্যবস্থা নেওয়া হবে'।

দেশের সংকটে বিএনপি জনগণের জন্য কিছুই করছে না উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, দায়িত্বশীল বিরোধী দল হিসেবে বিএনপির জনগণের পাশে দাঁড়ানো উচিত ছিল। কিন্তু এ সংকটে বিএনপি সংবাদ সম্মেলনে কথা বলা আর কিছু লিফলেট বিতরণ ছাড়া আমরা জনগণের পাশে দাঁড়াতে দেখিনি।

সম্ভাব্য অর্থনৈতিক মন্দা নিয়ে বিএনপির প্রস্তাবের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, সরকার নানাভাবে বাংলাদেশের অর্থনীতিতে যে অগ্রগতি অর্জন করেছে তা প্রধানমন্ত্রীর যুগোপযোগী পদক্ষেপ নেওয়ার কারণে হয়েছে। সুতরাং অর্থনীতিকে সচল রাখার জন্য, অর্থনীতি যাতে সংকটে না পড়ে এবং ভবিষ্যতে যে বিশ্বমন্দা তৈরি হতে পারে সেজন্য কি করা প্রয়োজন সেটি খতিয়ে দেখে সরকার যথাযথ পদক্ষেপ নেবে।

'বিএনপি হোমওয়ার্ক না করে শুধু বলার জন্য বলে দিলে সেটি নিয়ে সরকার কাজ করবে তা নয়। আমরা আশা করবো বিএনপি দায়িত্বশীল বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে', বলেন তিনি।

সরকারের পাশপাশি আওয়ামী লীগ রাজধানী থেকে তৃণমূল পর্যন্ত ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, ঐক্যবদ্ধভাবে এ দুর্যোগ মোকাবিলা করতে সক্ষম হবো।’ এ সময় প্রধানমন্ত্রী ৩১ দফা নির্দেশনা সঠিকভাবে পালন করার আহ্বান জানান তিনি।

এর আগে বাংলাদেশ সংবাদপত্র পরিষদ, টিভি ড্রামা ডিরেক্টর গিল্ড, প্রাইভেট রেডিও ওনার্স অ্যাসোসিয়েশন তথ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে করোনা পরিস্থিতির কারণে এ শিল্পের সংকটের কথা জানান।


পারভেজ/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়