ঢাকা, রবিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ফোন দিলে খাবার পৌঁছে দেবেন যুবলীগ নেতা

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৬ ১০:২৮:৪৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৬ ১০:৪৫:০৮ পিএম

করোনাভাইরাসের কারণে কর্মহীন হওয়া মানুষদের মাঝে সংগঠনের পাশপাশি ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করছেন যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এর ধারাবাহিকতায় বেশ কয়েকদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় এ কার্যক্রম চালাচ্ছেন সংগঠনের ঢাকা মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু। পাশাপাশি ফোনে, ম্যাসেঞ্জারে খাবার সংকটের কথা জানলে নিজ উদ্যোগে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি। 

এ প্রসঙ্গে বাবু বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন নিখিলের নেতৃত্বে আর্তমানবতার পাশে দাঁড়িয়েছে যুবলীগ। এই দুঃসময়ে নিজেদের সামর্থ অনুযায়ী নিম্ন আয়ের মানুষ ও দিনমজুরদের পাশে দাঁড়াচ্ছি। আমি নিজস্ব অর্থায়ন ও প্রচেষ্টায় এ কর্মসূচি হাতে নিয়েছি।’

তিনি বলেন, ‘ঢাকা শহরের যেকোনো প্রান্তে থাকা মানুষ এই সহযোগিতা পাবেন। আমরা নিজস্ব কর্মীর মাধ্যমে খাদ্য সামগ্রী তাদের ঠিকানায় পৌঁছে দিচ্ছি। অনেকে ফোন দিচ্ছেন, ম্যাসেঞ্জারে খাদ্য সামগ্রী চাচ্ছেন। আমি ঠিকানা লিখে নিয়ে সেই অনুযায়ী খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি।’

তিনি জানান, খাদ্য সামগ্রীর মধ্যে আছে চাল ৫ কেজি, ডাল ১ কেজি, তেল ১ কেজি, আটা ২ কেজি, আলু ২ কেজি, চিনি ১ কেজি। এর পাশাপাশি ২টা সাবান ও ১ প্যাকেট ব্লিচিং পাউডারও দেওয়া হয়।

সোমবার যাত্রাবাড়ী থানাধীন কাজলার পাড়, সূতিখাল পাড়, নতুন রাস্তা, কাজলা পানির পাম্প, নাসির উদ্দিন সড়কসহ বিভিন্ন এলাকা ও সুত্রাপুর থানার হেমেন্দ্র দাস রোড, তনুগঞ্জ লেন, ঋষিকেশ দাস লেন, সূত্রাপুর ডালপট্টি ও সবুজবাগসহ বেশকিছু এলাকায় কর্মহীন, দিনমজুর ও অসচ্ছল পরিবারের মাঝে  এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়।

নিম্ন আয়ের মানুষদের জন্য সাহায্যের হাত বাড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন গাজী সারোয়ার হোসেন বাবু।


ঢাকা/পারভেজ/রফিক