ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

শ্রমিক হত্যার বিচার ও ক্ষতিপূরণ দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রমিক হত্যার বিচার ও ক্ষতিপূরণ দাবি

ময়মনসিংহের ভালুকায় দুই শ্রমিক নিহতের ঘটনায় প্রকৃত অপরাধীদের বিচার দাবি করে ময়মনসিংহ জেলার বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

বকেয়া বেতনের দাবিতে আন্দোলনরত নিহত শ্রমিকদের ওপর মালিকপক্ষের মাস্তান, পুলিশ ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশের হামলা থেকে বাঁচতে দৌড়াতে গিয়ে ট্রাক চাপায় নিহত দুই শ্রমিকের মৃত্যু হয় বলে উল্লেখ করে তারা নিহতদের এ পরিবারকে ক্ষতিপূরণও দেওয়ার দাবি করেছে।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে নেতারা অবিলম্বে নির্যাতনকারী পুলিশ সদস্যদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে যথাপোযুক্ত আইনি ব্যবস্থা এবং ক্রাউন ওয়্যারস লিমিটেডের মালিককে গ্রেপ্তার করে শ্রমিক হত্যার দায়ে বিচারের মুখোমুখি করার জোর দাবি জানান। শ্রমিকদের বকেয়া মজুরি পরিশোধের দাবিও জানান তারা।

বাম গণতান্ত্রিক জোট, ময়মনসিংহ জেলার পক্ষে বিবৃতি দেন বাম জোট ময়মনসিংহ জেলার সমন্বয়ক ও বাসদ জেলা ইনচার্জ ইমাম হোসেন খোকন, সিপিবির জেলা সাধারণ সম্পাদক শেখ বাহার মজুমদার, বাসদের (মার্ক্সবাদী) জেলা সমন্বয়ক শেখর রায়, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি শাহজাহান, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির মহানগর আহবায়ক আজহারূল ইসলাম আজাদ এবং গণসংহতি আন্দোলনের জেলা সম্পাদক মন্ডলীর সদস্য অমিত হাচান দীপু।


ঢাকা/মামুন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়