ঢাকা, সোমবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

শিক্ষার্থীদের সেমিস্টার ফি মওকুফের দাবি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৯ ৬:৩৭:১৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৯ ৬:৩৭:১৯ পিএম

স্কুল, কলেজ, পাবলিক বিশ্ববিদ্যালয়ের চলতি বছরের বেতন ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে ১ সেমিস্টার টিউশন ফি মওকুফের দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

পাশাপাশি শিক্ষার্থীদের জন্য বাড়ি ও মেস ভাড়া মওকুফের লক্ষ্যে বরাদ্দের দাবিও জানায় সংগঠনটি।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে কমিটির সভাপতি আল কাদেরী জয় ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, করোনাভাইরাস সংক্রমণের প্রতিরোধে সাধারণ ছুটি চলছে দেশজুড়ে।  কিন্তু শুধুমাত্র সাধারণ ছুটি ঘোষণা দিয়েই তাকে বাস্তবায়ন করা যায় না।  তার জন্য রাষ্ট্রের পক্ষ থেকে উপযুক্ত পদক্ষেপ নিতে হয়। দেশের জনগণের বড় একটা অংশ একদিন বাড়ি বসে থাকলে তার বাড়িতে চুলা জ্বলবে না। একদিকে পেটের ক্ষুধা, অন্যদিকে থেমে থাকবে না বাড়ি ভাড়া, বিদ্যুৎ বিল, গ্যাসের বিল, স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের বেতনসহ নানবিধ খরচ।  এরই মধ্যে শ্রমজীবী তো বটেই নিম্ন বিত্ত, নিম্ন মধ্যবিত্ত মানুষের সংকটের কথা নানা গণমাধ্যমে ওঠে এসেছে।  ত্রাণের আশায় হাজারো মানুষ জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় এদিক সেদিক ঘোরাঘুরি করছে।  সব মিলিয়ে সাধারণ ছুটির মেয়াদ শেষ হয়ে গেলেও ভোগান্তি রয়ে যাবে। অর্থনৈতিক মন্দার কথা এখনই শোনা যাচ্ছে, কর্মহীন হয়ে পড়বে একটা বড় অংশের মানুষ।

তারা বলেন, সরকারের কাছে সব স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের এ বছরের বেতন এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক সেমিস্টারের সেমিস্টার ও টিউশন ফি মওকুফের দাবি করছি।


মামুন/সাইফ