ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজনীতি নয়, রাজনৈতিক দলগুলোর উদারতা চান রওশন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ৬ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজনীতি নয়, রাজনৈতিক দলগুলোর উদারতা চান রওশন

করোনা ভাইরাসের এ দুর্যোগে কোনও ধরনের রাজনীতি নয় বরং রাজনৈতিক দলগুলোর উদারতা এবং জাতীয় উদ্যোগ গ্রহণের তাগিদ দিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

বুধবার (৬ মে) বিকালে এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

রওশন এরশাদ বলেন,  করোনাভাইরাস মোকাবিলায় সরকারের আন্তরিকতার কোনও অভাব পরিলক্ষিত হয়নি। বরং মানুষের জীবন ও জীবিকা রক্ষায় প্রধানমন্ত্রী নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। যা বিশ্বব‌্যাপী প্রশংসিত হয়েছে।

তিনি বলেন, করোনা মোকাবিলায় সরকারের সর্বাত্মাক ও সম্মিলিত উদ্যোগে রাজনৈতিক দলগুলোকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে দেখা উচিত।  সবার অভিন্ন শত্রু করোনা আর এই শত্রুকে পরাজিত করতে রাজনৈতিক দলগুলোকে উদারতার ও নৈতিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে হবে।

ধানকাটায় সহযোগিতার জন‌্য সংশ্লিষ্টদের ধন‌্যবাদ জানিয়ে রওশন বলেন, হাওর অঞ্চলে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে ধানকাটা প্রায় শেষ হয়েছে।  সরকারের নির্দেশনা, সরকারি দল, বিরোধীদল, জনপ্রতিনিধি, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা ধান কাটায় কৃষককে সহযোগিতা করেছেন। এজন‌্য তাদের ধন্যবাদ জানাচ্ছি।

তিনি বলেন, করোনা ভাইরাসে পৃথিবী আজ ভয়াবহ সংকটের সম্মুখীন। পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলো।  আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও সম্পূর্ণ অপরিচিত প্রাণঘাতি এই মহামারি মোকাবিলায় চিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে।

‘প্রতিকূল এই পরিস্থিতিতে সম্প্রতি দ্য ইকোনমিস্ট অর্থনীতির নিরাপত্তা নিয়ে যে গবেষণা করেছেস এ তালিকায় দেখা যায় চীন-ভারত থেকে নিরাপদ বাংলাদেশের অর্থনীতি।  নিঃসন্দেহে এটি আমাদের জন‌্য সম্মাজনক অর্জন’, যোগ করেন তিনি।

রওশন বলেন, জনগণ যখন ঘরে বন্দি তখন প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী মানুষকে সচেতন করছে। ডাক্তাররা হাসপাতালে চিকিৎসা দিয়ে যাচ্ছেন। তাদের এ কর্মপ্রয়াস অবশ্যই প্রশংসার দাবি রাখে।  তবে লকডাউন অবস্থায় সবকিছু সীমিত করে করোনা পরিস্থিতি যাতে বৃদ্ধি না পায় সেজন্য সরকারকে সজাগ দৃষ্টি রাখতে হবে

৮৮ সালের বন‌্যায় জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম‌্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবদানের কথা স্মরণ করে রওশন বলেন, জাতীয় পার্টি যখন ক্ষমতায় ছিল বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সরকারের পাশাপশি জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল।  একইভাবে করোনা থেকে মানুষকে বাঁচাতে সরকারের পাশাপাশি সব রাজনৈতিক দল, সাধারণ জনগণ, স্বেচ্ছাসেবী সংগঠন একযোগে কাজ করবে।  তাহলে  অচিরেই করোনা নিয়ন্ত্রণে আমরা সক্ষম হবো ইনশাআল্লাহ।

 

নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়