ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনা টেস্ট বাড়ানোর দাবি জাপা চেয়ারম‌্যানের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০১, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা টেস্ট বাড়ানোর দাবি জাপা চেয়ারম‌্যানের

দেশে অক্সিজেন সহায়তা ও করোনা টেস্ট বাড়ানোর দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

রোববার (৫ জুলাই) দুপুরে জাপা চেয়ারম্যানের বনানী অফিসে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম‌্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের  প্রথম মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা শেষে তিনি এ দাবি জানান।

জাপা চেয়ারম্যান বলেন, করোনা রোগীদের মৃত্যু হয় শ্বাসকষ্টে।  এমন রোগীকে বাচাতে প্রথমে স্বাভাবিক অক্সিজেন, আন্ডার প্রেসার অক্সিজেন এবং প্রয়োজন হলে ভেন্টিলেটরের মাধ্যমে লাইফ সার্পোট দিতে হয়।  কিন্তু ঢাকার কিছু হাসপাতাল ছাড়া দেশের বেশির ভাগ জায়গায় এই সহায়তা নেই।  তাই যত দ্রত সম্ভব সরকারকে অক্সিজেন সহায়তা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, অক্সিজেন ও ভ্যান্টিলেশনের সহায়তা নিশ্চিত করা গেলে দেশে করোনায় মৃত্যুহার অনেকটাই কমে যাবে। করোনায় মৃত্যুহার কমে গেলে সাধারণ মানুষের ভয়-ভীতি দূর হবে। এতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ফিরে আসবে।  অর্থনৈতিক চাঞ্চল্য বৃদ্ধি পাবে।  মানুষ স্বাস্থ্যবিধি মেনে সব কাজ করতে পারবে।  দেশের উন্নতি, অগ্রগতি নিশ্চিত হবে।

করোনা টেস্ট বাড়ানোর দাবি জানিয়ে জি এম কাদের বলেন,   সংক্রমণ কমাতে হলে টেস্ট ও শনাক্ত করার বিষয়ে সরকারকে আরও জোর দিতে হবে।  অন্তত প্রতিটি জেলা পর্যায়ে করোনা পরীক্ষার ব্যবস্থা নিশ্চিত করতে হবে।  এতে মানুষ নিজেদের প্রচেষ্টায় আইসোলেশনে যেতে পারবে। এতে সংক্রমণ আরো কমে যাবে।

এরশাদের মৃত‌্যুবার্ষিকীতে সীমিত কর্মসূচি

প্রস্তুতি সভায় ১৪ জুলাই হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকীতে কর্মসূচি সীমিত করা হয়েছে।  ১৪ জুলাই সকাল সাড়ে ৮টায় জাপা  চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এবং মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ কেন্দ্রীয় নেতাদের নিয়ে বিমানযোগে রংপুরে যাবেন। সকাল সাড়ে ১০টায় রংপুরে পল্লীবন্ধুর সমাধিস্থলে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও মিলাদ মাহফিলে যোগ দেবেন।  নেতারা বিকালে ফিরে আসবেন ঢাকায়।

বিকেল সাড়ে ৪টায় জাতীয় পার্টি বনানী অফিসে সামাজিক দূরত্ব বজায় রেখে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন জাতীয় পার্টি চেয়ারম্যানসহ নেতারা।  ঐদিন সকাল থেকে বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের পক্ষ থেকে জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয় কাকরাইলে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। সারাদেশে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে। সকালে সারাদেশে জাতীয় পার্টি কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

সভায় উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য ব্যরিষ্টার শামীম হায়দার পাটোয়ারী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ক্বারী হাবিবুল্লাহ বেলালী ও দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ।

 

নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়