ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

যশোর-৪ ও বগুড়া-১ উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৮, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
যশোর-৪ ও বগুড়া-১ উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে যশোর-৪ ও বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি।

রোববার (৫ জুলাই) সন্ধ্যায় দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের পর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান।

বিকেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে মহাসচিব ছাড়াও ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু অংশ নেন।

মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি এই তফসিল একেবারেই সময়োপযোগী নয়। করোনাভাইরাসে হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে।  প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। করোনার এই সময়ে ভোট গ্রহণের পরিকল্পনা রাজনৈতিক  উদ্দেশ্যপ্রণোদিত বলে আমরা মনে করি। এই কারণে এই উপ-নির্বাচনে আমাদের অংশগ্রহণ সম্ভব হচ্ছে না।

এর আগে শনিবার প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে নির্বাচন কমিশনের বৈঠকের পর ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর যশোর-৪ ও বগুড়া-১ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন।  তফসিল অনুযায়ী এই দুইটি আসনে ১৪ জুলাই ভোট গ্রহণ হবে।

গত ১৮ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ এবং ২১ জানুয়ারি ইসমত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসন ফাঁকা হয়।  ২৯ মার্চ এই দুইটি আসনের উপ-নির্বাচন হওয়ার কথা ছিলো। করোনাভাইরাসের কারণে ভোটের সপ্তাহখানেক আগে নির্বাচন স্থগিত করা হয়।


মামুন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়