ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

যশোর ও বগুড়ায় উপনির্বাচন পেছাতে ইসিকে জাপার চিঠি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৪, ৯ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
যশোর ও বগুড়ায় উপনির্বাচন পেছাতে ইসিকে জাপার চিঠি

যশোর ও বগুড়ার উপনির্বাচন পেছাতে প্রধান নির্বাচন কমিশনারকে চিঠি দিয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীতে নির্বাচনের দিন নির্ধারণ হওয়ার তা পেছানোর আবেদন করা হয়।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে জাপা চেয়ারম্যানের পক্ষে পার্টির প্রেসিডিয়াম সদস্য অ‌্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, চেয়ারম্যানের উপদেষ্টা সরদার শাহজাহান, পার্টির সাহিত্য সম্পাদক সুমন আশরাফ ও যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম জাপার চিঠি নির্বাচন কমিশনে পৌঁছে দিয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনারকে দেওয়া চিঠিতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ‘গেলো বছর ১৪ জুলাই সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বর্তমান সংসদের বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালনকালে ইন্তেকাল করেন। জাতীয় পার্টি ১৪ জুলাই দলগতভাবে শোক দিবস হিসেবে পালন করবে। দেশবাসী এই দিনে শ্রদ্ধাভরে স্মরণ করবেন পল্লীবন্ধুকে। ১৪ জুলাই জাতীয় পার্টির নেতা-কর্মীর কাছে শোকাবহ দিন।

এ সংসদ সদস‌্য বলেন, ‘অত্যন্ত দুঃখের বিষয়, প্রয়াত এরশাদের প্রথম মৃত্যুর তারিখে যশোর ও বগুড়ার দুটি সংসদীয় আসনে উপনির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এটা হয়তো অসতর্কতার কারণেও হতে পারে। তাই ১৪ জুলাইয়ের আগে-পরে যেকোনো দিনে উপনির্বাচনের তারিখ পুনঃনির্ধারণ করে প্রয়াত রাষ্ট্রপতির প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করবেন।’

জাপা চেয়ারম্যান বলেন, ‘নির্দিষ্ট সময়ে উপনির্বাচন অনুষ্ঠানে একটা সাংবিধানিক ধারাবাহিকতা আছে। তবে করোনা সংক্রমণ জনিত বৈশ্বিক পরিস্থিতির কারণে সেই বাধ্যবাধকতার গন্ডি ইতোমধ্যেই পার হয়ে গেছে। তবে যেকোন নির্বাচনের তারিখ নির্ধারণ এবং পরিবর্তনের এখতিয়ার প্রধান নির্বাচন কমিশনারের আছে। অতীতেও প্রয়োজনে ঘোষিত নির্বাচনের তারিখ পরিবর্তন করে দৃষ্টান্ত স্থাপন করেছে নির্বাচন কমিশন।’

 

ঢাকা/নঈমুদ্দীন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়