ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঐক্যবদ্ধ হতে হবে, রাস্তায় নামতে হবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঐক্যবদ্ধ হতে হবে, রাস্তায় নামতে হবে: ফখরুল

গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে ঐক্যবদ্ধ হতে হবে, রাস্তায় নামতে হবে।  এর বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বিকেলে মহানগর নাট্যমঞ্চে ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যারা গণতন্ত্রে বিশ্বাস করে, বাংলাদেশের স্বাধীনতা সার্বোভৌমত্বে বিশ্বাস করে, বাংলাদেশকে সারা পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে দেখতে চায় তারা অবশ্যই ৭ নভেম্বরকে বিশ্বাস করে এবং ধারন করে।

বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে গণতন্ত্রকে মুক্ত করতে হলে, অধিকারগুলো ছিনিয়ে আনতে হলে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। রাস্তায় নামতে হবে।  এর বিকল্প নেই।

তিনি বলেন, একটা কথা স্পষ্ট করে বলতে চাই, এই চুনোপুটি ধরে আর ক্যাসিনো গল্প সাজিয়ে মূল দুর্নীতি থেকে আপনি (প্রধানমন্ত্রী) জনগণের দৃষ্টিকে আড়াল করতে পারবেন না।

সাদেক হোসেন খোকার খবর পত্রিকাগুলোতে ভালো ট্রিটমেন্ট পায়নি অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, গতকাল সারা দিন  সাদেক হোসেন খোকার বিভিন্ন জানাযা ছাড়া আর কোনো খবর ছিল না।  আজকে আমাদের পত্র-পত্রিকাগুলোকে লক্ষ্য করলে দেখবেন এটাকে বেশিরভাগ পত্রিকা ভেতরের এবং পেছনের পেজে দিয়েছেন।  আমি জানি মিডিয়াগুলোকে প্রশ্ন করলে তারা বলবে আমাদের করার কিছু নেই।  আমাদেরকে নির্দেশ দেয়া হয়েছে।  কেউ নির্দেশে করছে আবার কেউ স্বপ্রণোদিতভাবে করছে কারণ এটা ছাপলে হয়ত তার ব্যবসা বন্ধ হয়ে যেতে পারে।

তিনি বলেন, যারা কথা বলেন তাদেরকে টেলিভিশনে ডাকা হয় না।  যারা লিখেন তারা ঘর থেকে বের হতে পারেন না।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান নিতাই রায়, আহমদ আজম খান, শমসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি  হাবিব উন নবী খান সোহেল, সেক্রেটারি হাবিবুল বাশার, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।


ঢাকা/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়