RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭ ||  ১৭ রবিউস সানি ১৪৪২

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের আগেই সংঘর্ষ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৫, ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের আগেই সংঘর্ষ

ঢাকা মহানগর উত্তরের সম্মেলনে শুরুর আগেই নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় একে অপরকে লক্ষ্য করে চেয়ার ছুঁড়ে মারে।

মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে সম্মেলন উদ্বোধনের আগে চেয়ার দখলকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে। এ সময় পুরো সম্মেলন জুড়ে বিশৃঙ্খলা ছড়িয়ে পরে। নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

জানা গেছে, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী ইসহাক মিয়া ও  ফরিদুর রহমান খান ইরানের অনুসারীদের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়। পরে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় দুই পক্ষই সম্মেলনে রাখা চেয়ার ছুঁড়ে মারে একে অন্যের দিকে। পরে সিনিয়র নেতারা ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

ইসহাক মিয়া ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর শাখার সাবেক সভাপতি অন্যদিকে ফরিদুর রহমান খান ইরান স্বেচ্ছাসেবক লীগের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক।

স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বেলা সোয়া ১২টায় এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত তিনি সম্মেলন স্থলে উপস্থিত হননি।

২০০৬ সালের ৩১ মে ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা মহানগরকে উত্তর ও দক্ষিণে ভাগ করে দুটি কমিটি ঘোষণা করা হয়। উত্তরের সভাপতি নির্বাচিত হন মোবাশ্বের চৌধুরী, সাধারণ সম্পাদক হন ফরিদুর রহমান খান ইরান। দক্ষিণের সভাপতি নির্বাচিত হন দেবাশীষ বিশ্বাস। সাধারণ সম্পাদক হন আরিফুর রহমান টিটু।

স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের সম্মেলন হলেও শাখা দু’টির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম আগামী ১৬ নভেম্বর সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনের দিন ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

ঢাকা/পারভেজ/জেনিস

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়