RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭ ||  ১৬ রবিউস সানি ১৪৪২

‘দুর্নীতির বিরুদ্ধে, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কথা বলতেন বাদল’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দুর্নীতির বিরুদ্ধে, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কথা বলতেন বাদল’

প্রয়াত মইনউদ্দিন খান বাদল সব সময়ই অসম্প্রদায়িক শোষণমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখতেন। তুখোড় পার্লামেন্টারিয়ান ছিলেন তিনি। সবসময় দুর্নীতির বিরুদ্ধে, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কথা বলতেন।

মঙ্গলবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে মইনউদ্দিন খান বাদল স্মরণে এক শোকসভায় অংশ নিয়ে ১৪ দলসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা এ মন্তব্য করেন।

মইনউদ্দিন খান বাদলের স্বরণে ১৪ দলের সভায় উপস্থিত হয়ে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে দীর্ঘদিনের সঙ্গী আওয়ামী লীগের সভাপতিমণ্ডরীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘তিনি ছিলেন বিজ্ঞ পার্লামেন্টারিয়ান। তার বক্তব্যে সংসদের প্রাণ পেত। মইনউদ্দিন খান বাদলের তথ্যবহুল বক্তব্য সবাই মনোযোগ দিয়ে শুনতো।

‘আমার দেখা বাংলাদেশের সেরা কয়েকজন পার্লামেন্টারিয়ানের মধ্যে বাদল একজন। সংসদে তার বক্তব্য ছিল বস্তুনিষ্ঠ, জোরাল ও যুক্তিনির্ভর।’

১৪ দলের মুখপাত্র মুহাম্মদ নাসিম বলেন, ১৪ দলের নানা সংকটে তিনি সবসময় এগিয়ে এসেছেন। সবসময় ১৪ দলকে ঐক্যবদ্ধ রাখার জন্য কাজ করে গেছেন।

দীর্ঘদিনের রাজনৈতিক সঙ্গী জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশের ঐতিহাসিক ঘটনাগুলোর সাক্ষী মইনউদ্দিন খান বাদল।  সকল আন্দোলন সংগ্রামে সাহসিকতার সঙ্গে অগ্রসর হয়েছেন, কোনোদিন পিছপা হননি।

‘সারা দেশে যখন শুদ্ধি অভিযান চলছে, বিএনপি জামায়াতের নানা চক্রান্ত হচ্ছে এমন সময় উনি (বাদল) আমাদের ছেড়ে চলে গেলেন।  বাংলাদেশের রাজনৈতিক অঙ্গন সবসময় তাকে স্মরণ করবে।’

জাসদের অপর অংশের সভাপতি শরিফ নূরুল আম্বিয়া বলেন, বাংলাদেশের রাজনীতিতে মইনউদ্দিন বাদল জাতীয় সংসদে তত্ত্ব ও উদ্ধৃতি দিয়ে তিনি বক্তব্য উপস্থাপনের ভিত্তি রচনা করতেন, যা মানুষকে স্পর্শ করত।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, জাতীয় সংসদে বক্তব্যের সময় তিনি আলোড়ন সৃষ্টি করে রেখেছেন।

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারীসহ ১৪ দলের নেতারা উপস্থিত ছিলেন।


ঢাকা/পারভেজ/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়