ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

প্রস্তুত ফিরোজা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ২৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রস্তুত ফিরোজা

অনেক জল্পনা কল্পনার পর অবশেষে মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

এরি মধ্যে তার গুলশানের বাসভবন ‘ফিরোজা' প্রস্তুত করা হয়েছে।

মানবিক দিক বিবেচনায় সরকার দুই শর্তে খালেদা জিয়াকে মুক্তি দেয়ার এ সিদ্ধান্ত নিয়েছে।

খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন- এমন খবর পাওয়ার পর গুলশানে অবস্থিত খালেদা জিয়ার বাসা ফিরোজা  পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করা হয়ে গেছে গতকাল থেকেই। এরি মধ্যে সেটিকে প্রস্তুত করা হয়েছে বলে জানা গেছে।

খালেদা জিয়ার মুক্তির সিদ্ধান্ত হওয়ার পরপরই দফায় দফায় বৈঠক করেন দলের সিনিয়র নেতা ও পরিবারের সদস্যরা। মুক্তি পাওয়ার পর খালেদা জিয়াকে কোথায় নেওয়া হবে, সে ব্যাপারে ভিডিও কনফারেন্সে কথা বলেন লন্ডনে অবস্থানরত খালেদা জিয়ার বড় ছেলে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। পরিবারের সদস্যদের কেউ কেউ তাকে বাসায় রেখে চিকিৎসা করার পক্ষে মত দেন। তবে কেউ কেউ মুক্তি পাওয়ার পর তাকে সরাসরি হাসপাতালে নেয়ার পক্ষে মত দেন। এ ক্ষেত্রে বেসরকারি হাসপাতাল ইউনাইডেটে ভর্তির কথা বলেন তারা। তবে এ ব্যাপারে খালেদা জিয়ার মতাতমকেই সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে বলে সিদ্ধান্ত হয়।

জানা যায়, গতকাল বিকালে মুক্তির সিদ্ধান্তের খবর জানার পরই খালেদা জিয়ার বাসা পরিষ্কার করার কাজ শুরু হয়। বাড়ানো হয়েছে সাবেক প্রধানমন্ত্রীর ব্যক্তিগত নিরাপত্তা কর্মীর সংখ্যাও।

বৈঠক শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়ার মুক্তির খবরে নেতাকর্মীরা সাময়িক স্বস্তি পেয়েছেন। করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে নেতাকর্মীদের হাসপাতালে ভিড় না করার আহ্বান জানান তিনি।


ঢাকা/ইয়ামিন/সাজেদ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়