RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

আম্ফান সিডরের চেয়েও বিধ্বংসী হতে পারে: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ১৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আম্ফান সিডরের চেয়েও বিধ্বংসী হতে পারে: কাদের

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আস্ফান ২০০৭ সালে আঘাত হানা সিডর চেয়েও বিধ্বংসী হতে পারে বলে আশঙ্কা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৯ মে) রাজধানীর সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে  থেকে ভিডিওবার্তায় এ মন্তব্য করেন সড়ক পরিবহন মন্ত্রী ।

ওবায়দুল কাদের বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের এ সংকটকালে বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে ঘূর্ণিঝড় আম্ফান। এ সাইক্লোন বুধবার (২০ মে) বিকেল নাগাদ উপকূলীয় জেলাগুলোতে আঘাত হানতে পারে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন। এটি সিডরের চেয়েও বিধ্বংসী হবে বলে আশঙ্কা করা হচ্ছে।’

ঘূর্ণিঝড়ে সরকারের প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ঘূর্ণিঝড়ের সম্ভাব্য আঘাত এবং ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় ইতোমধ্যে প্রস্তুতি নেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আশ্রয় নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

'সম্ভাব্য ঝুঁকি এড়াতে আশ্রয়গ্রহণকারীদের মধ্যে মাস্ক বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখার সুবিধার্থে আশ্রয় কেন্দ্রের চিকিৎসক রাখার উদ্যোগ নেওয়া হয়েছে'।

নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে কাদের বলেন, ‘আমি উপকূলীয় জেলার জনসাধারণকে সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা অনুরোধ করছি, পাশাপাশি উপকূলীয় এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীদেরও মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি। মানুষকে আশ্রয় কেন্দ্রে পৌঁছে দিতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান জানাচ্ছি।


ঢাকা/পারভেজ/এসএম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়