RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

‘রক্তপরীক্ষা কিন্তু তৃণমূল পর্যায়ে হচ্ছে না’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ১৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘রক্তপরীক্ষা কিন্তু তৃণমূল পর্যায়ে হচ্ছে না’

রক্তপরীক্ষা কিন্তু তৃণমূল পর্যায়ে হচ্ছে না অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, জাতি হিসাবে আমরা এদেশের মানুষ একটা ভয়াবহ অবস্থার মধ্যে আছি।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দলের স্থায়ী কমিটির সদস্য ও করোনা জাতীয় পর্যবেক্ষণ সেলের আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, ‘আমরা যে সেলটা করেছি সেটা একেবারে ইউনিয়ন লেভেল পর্যন্ত কাজ শুরু করেছি।  প্রতিদিনই বিভিন্ন বিভাগ ও বিভিন্ন জেলা থেকে আমরা রিপোর্ট পাচ্ছি যে ইউনিয়ন লেভেলে কী অবস্থা মানুষের।  রক্তপরীক্ষা কিন্তু তৃণমূল পর্যায়ে হচ্ছে না।  জাতি হিসাবে আমরা এদেশের মানুষ একটা ভয়াবহ অবস্থার মধ্যে আছি।’

‘আর যারা রক্ত পরীক্ষার সুযোগ পাচ্ছে তাদের রিপোর্টও পাওয়া যায় না। যেমন-অধ্যাপক এজেডএম জাহিদ ১০ দিন আগে রক্ত দিয়েছেন।  ডাক্তার হওয়ার পরও তিনি এখনো রিপোর্ট পাননি।  তাহলে সাধারণ মানুষদের কি অবস্থা হবে। সরকার কোনো আইনি ব্যবস্থা না দিয়ে মানুষকে ঘরে রাখার ব্যবস্থা করেনি। একমাত্র কারণ যে তাদেরকে খাবার দিতে পারবে না।’

সংবাদ সম্মেলনে দলের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও চেয়ারপারসনের কার্যালয়ের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।


ঢাকা/সাওন/জেডআর

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়