RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

ঈদ উপহার চোখে জল এনে দিয়েছে তাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ২৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ঈদ উপহার চোখে জল এনে দিয়েছে তাদের

নিত্য টানাটানির মধ্যেও ভালোই চলছিলো রমিজ মিয়ার চার সদস্যের সংসার। কিন্তু হঠাৎ করোনা প্রাদুর্ভাব পাল্টে দিয়েছে তার সবকিছু।

দিনমজুর রমিজ মিয়া এখন প্রায় বেকার। জীবনের ঝুঁকি নিয়ে বের হলেও যা আয় হয় তাতে সংসার চলে না তার।

এমন পরিস্থিতিতে ঈদ তার কাছে নিদারুণ কষ্টের আরেক নাম। তবে রমিজ মিয়ার কষ্টের এই দিনে তাকে ঈদের আনন্দ এনে দিয়েছেন স্বেচ্ছসেবক লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন।

ঈদের দু’দিন আগে শনিবার (২৩ মে) রমিজ মিয়ার হাতে তুলে দিয়েছেন ঈদ উপহার। শুধু রমিজ নয়, তার মতো এমন ২২’শ পরিবারের হাতে কামরুল হাসান রিপন তুলে দিয়েছেন ঈদের উপহার। ঈদের আগে এই উপহার পেয়ে অসহায় এসব মানুষের মুখে ছিলো খুশি। চোখে ছিল জল। ঈদ উপহার হিসেবে রয়েছে চাল, ডাল থেকে শুরু করে বিভিন্ন ধরনের নিত্য প্রয়োজনীয় জিনিস। আছে সেমাই, চিনিও।

ঈদ উপহার পেয়ে রমিজ মিয়া বলেন, ‘মনে ঈদ নাই মামা! পোলাপান দুইডারে কী খাওয়ামু এইডাই চিন্তা করতাছি। এই উপকার কনোদিন ভুলুম না। ভারি উপুকার হইলো।’

রমিজের মতো আরেকজন কর্মহীন ছালেহা বেগম। স্বামী হারানো সালেহা মানুষের বাসায় কাজ করতেন। করোনা কেড়ে নিয়েছে তার সেই কর্ম। এখন নিদারুণ কষ্টে চলছে তার দিন। ঈদের আগে এই উপহার পেয়ে তিনি খুব খুশি। জানালেন ঈদের দিন সন্তানদের মুখে ভালো মন্দ কিছু তুলে দিতে পারবেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তিনি।

গত কয়েকদিনে ঢাকা ৫—আসনের বিভিন্ন এলাকা এভাবে ঘুরে ঘুরে অস্বচ্ছল, অসহায়, কর্মহীন, নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগের নেতা কামরুল হাসান রিপন। ঈদের প্রাক্কালে এখন পর্যন্ত ৬ হাজার দু’শ মানুষের কাছে এমন উপহার তুলে দেন।

এছাড়াও করোনা প্রাদুর্ভাবের পর থেকে ঢাকা—৫ সংসদীয় আসনের ব্যক্তিগত উদ্যোগে এখন পর্যন্ত প্রায় ১৫ হাজার মানুষের কাছে পৌঁছে দিয়েছেন খাদ্য সহায়তা। পবিত্র রমজান মাসে শুরু হওয়া পর থেকে ত্রাণের সঙ্গে চলছে ইফতার বিতরণ। প্রতিদিন সংশ্লিষ্ট আসনের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে ঘুরে নিজ হাতে ইফতার পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগের এই নেতা। এখন পর্যন্ত ১৭ হাজারেরও বেশি পরিবারের কাছে ইফতার পৌঁছে দিয়েছেন তিনি।   

করোনা সংকটে মানুষের পাশে দাঁড়ানোর এই কার্যক্রম চালানো প্রসঙ্গে কামরুল হাসান রিপন বলেন, ‘মানুষ মানুষের জন্য, তাদের জন্যই রাজনীতি। বিপদে মানুষের পাশে দাঁড়ানো সবার দায়িত্ব। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগ সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনা মহামারির এই সময়ে নেত্রীর নির্দেশনা অনুযায়ী মানুষের পাশে আছি, থাকবো।’

 

ঢাকা/পারভেজ/বুলাকী

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়