ঢাকা     মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২০ ১৪২৭ ||  ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

দীর্ঘদিনের সহকর্মীকে হারিয়ে শোকে মুহ্যমান নেতাকর্মীরা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ৯ জুলাই ২০২০  

আন্দোলন-সংগ্রামে এবং দলের ভালো-মন্দে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী সাহারা খাতুনকে হারিয়ে শোকে মুহ্যমান আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাসহ দলের বিভিন্নস্তরের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার দিবাগত রাতে থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মৃত্যু হয় দলের সভাপতিমণ্ডলীর সদস্যের দায়িত্বে থাকা এই নেত্রীর।

তার মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন দলের সভাপতি শেখ হাসিনা। শোক বিবৃতিতে তিনি মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বিবৃতিতে তিনি বলেন, রাজনীতিতে নারীর অংশগ্রহণ ও নারী জাগরণের অগ্রপথিক অ্যাডভোকেট সাহারা খাতুন ছিলেন দেশের গণতান্ত্রিক প্রগতিশীল আন্দোলন-সংগ্রামের সাহসী যোদ্ধা। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের প্রশ্নে তিনি ছিলেন আপসহীন।

“তার মৃত্যুতে দেশ একজন সৎ, নিষ্ঠাবান ও দেশপ্রেমিক রাজনীতিককে হারিয়েছে। আওয়ামী লীগ হারিয়েছে একজন আত্মনিবেদিতপ্রাণ ও পরীক্ষিত নেত্রীকে। দেশের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামের ইতিহাসে চির স্মরণীয় হয়ে থাকবেন তিনি।”

সাহারা খাতুনের মৃত্যূতে শোক জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই নেত্রীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন তিনি।

বিবৃতিতে তিনি মরহুমার পবিত্র আত্মার মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সাহারা খাতুনের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের  উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির  হোসেন আমু। 

শোকবার্তায় তিনি  বলেন, সাহারা খাতুন দলের পরীক্ষিত ও ত্যাগী নেতাদের অন্যতম। তার মৃত্যু জাতীয় রাজনীতির অপূরণীয় ক্ষতি। 

প্রবীণ নেতাকে হারিয়ে শোকাহত তার দীর্ঘদিনের সহকর্মীরা। দলের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ কেন্দ্রীয় নেতারা শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা বলেছেন, ‘‘সাহারা খাতুনের চলে যাওয়ায় দল আন্দোলন-সংগ্রামে নিবেদিতপ্রাণ বিশ্বস্ত কর্মীকে হারালো।’’ 

সাহারা খাতুনের চলে যাওয়া মেনে নিতে পারছেন না দলের বিভিন্নস্তরের নেতাকর্মীরা। তারা সাহারা খাতুনের রাজনৈতিক জীবনের বিভিন্ন স্মৃতিচারণ করেন। 

 

ঢাকা/পারভেজ/বকুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়