ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

কাঁচা চামড়ার প্রকৃত মূল্য নিশ্চিতে বাজার উন্মুক্ত করার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৯, ২৯ জুলাই ২০২০  

কোরবানির পশু কাঁচা চামড়ার প্রকৃত মূল্য নিশ্চিত করতে বাজার উম্মুক্ত করে দেয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

মঙ্গলবার (২৮ জুলাই) জাতীয় পার্টি চেয়ারম্যান-এর বনানী অফিসে ইত্তোফাকুল মুসলিমিন-এর নেতৃবৃন্দের সাথে মতবিনিময় কালে তিনি আহ্বান জানান।

জিএম কাদের বলেন, বাজার উন্মুক্ত থাকলে কাঁচা চামড়ার প্রকৃত মূল্য পাওয়া যায়। এতে কোরবানীর ঈদে হতদরিদ্র ও এতিমরা ভালো দাম পাবে।

তিনি বলেন, সরকারীভাবে এবার কাঁচা চামড়ার দর ঘোষণা করা হয়েছে। এই দর মাঠ পর্যায়ে বাস্তবায়িত হলেও মোটামুটি ভালো দাম পাবে বিক্রেতারা।

‘‘আগামী বছর থেকে কাঁচা চামড়া রফতানির অনুমতি থাকলে বিদেশীরাও চামড়া কিনতে আসবে, এতে কাঁচা চামড়ার বাজারে প্রতিযোগিতা সৃষ্টি হবে- মন্তব্য করেন জাপা চেয়ারম্যান।

কওমি মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে আরও যুগোপযোগি করার আহ্বান জানিয়ে কাদের বলেন, মাদ্রাসায় লেখাপাড়া করে ছাত্ররা এখন চাকরিসহ সকল ক্ষেত্রে প্রতিযোগিতায় অংশ নিতে পারছে। বিশেষ করে কওমি মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগি করতে হবে। তারা যেন বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারে সেই মানের শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

এসময় জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ, দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য- এ্যাড. মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, ক্বারী হাবিবুল্লাহ বেলালী, উপদেষ্টা- মনিরুল ইসলাম মিলন, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি, যুগ্মমহাসচিব- ফখরুল আহসান শাহজাদা, বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুরুল হোসেন মঞ্জু এবং  ইত্তোফাকুল মুসলিমিন এর মহাসচিব-মুফতী আব্দুল্লাহ ইয়াহইয়া, মাওলানা আতাউর রহমান আতিকী, মাওলানা আকরাম হুসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।


নঈমুদ্দীন/নাসিম

রাইজিং বিডি

সর্বশেষ

পাঠকপ্রিয়