ঢাকা     রোববার   ০৯ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৫ ১৪২৭ ||  ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

নৌকায় ঈদ উপহার নিয়ে বাড়ি বাড়ি গেলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ৩১ জুলাই ২০২০  
নৌকায় ঈদ উপহার নিয়ে বাড়ি বাড়ি গেলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

ত্রাণ দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা রিপন

রাজধানীর যাত্রাবাড়ী থানার কাজলারপাড় এলাকা। দেশের সার্বিক বন্যা পরিস্থিতির কারণে এ এলাকার মানুষও পানিবন্দি হয়ে পড়েছেন। দু’দিন পর ঈদ, অথচ হাসি-খুশি নেই এখানকার মানুষের মনে। একপ্রকার ঘরবন্দি হয়েই কাটছে তাদের জীবন। ছোট ছোট ছেলে-মেয়েদের মুখে একটু সেমাই তুলে দিতে পারবেন কি না-তা নিয়ে চিন্তায় ছিলেন তারা।  

দুর্দশাগ্রস্ত এসব মানুষের কাছে বৃহস্পতিবার (৩০ জুলাই) ঈদের উপহার পৌঁছে দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। ঈদ উপহার পেয়ে চোখে মুখে হাসি ফুটেছে এসব মানুষের চোখেমুখে।   

এ দিন বিকেলে ঢাকা-৫ আসনের ওই এলাকার পানিবন্দি মানুষজনের কাছে নৌকায় করে বাড়ি বাড়ি গিয়ে এসব উপহার সামগ্রী পৌঁছে দিয়েছেন রিপন। ঈদ উপহারের মধ্যে রয়েছে পোলাউয়ের চাল-ডাল, তেল, লবণ, সেমাই, চিনি, দুধ ইত্যাদি।

এর মাধ্যমে করোনা প্রাদুর্ভাবের পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী খেটে খাওয়া মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া স্বেচ্ছাসেবক লীগের এ নেতা তার মানবিক কর্মকাণ্ড অব্যাহত রেখেছেন। করোনা প্রাদুর্ভাবের পর থেকেই লিফলেট বিতরণ থেকে শুরু করে বিনামূল্যে সুরক্ষা মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, ত্রাণসামগ্রী, ইফতার সামগ্রী এবং ঈদ উপহার বিতরণ করেছেন তিনি। রোজার ঈদে কামরুল হাসান রিপন ১০ হাজার পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণ করেন। 
এর আগে গত বুধবার ডেমরা থানার ৬৬ নম্বর ওয়ার্ডের ডগাইর বাজার এবং ৬৪ নম্বর ওয়ার্ডের আল-আমীন রোডে ১০০০ হাজার পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণ করেন কামরুল হাসান রিপন। 

এ প্রসঙ্গে রিপন বলেন, ছাত্রজীবন থেকেই মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। সেই ধারাবাহিকতায় কখনোই ছেদ পড়েনি। করোনা ভাইরাসের শুরু থেকেই অসহায়-মেহনতি মানুষের পাশে আছি। লকডাউনের সময়েও জীবন বাজি রেখে দিন-রাত এক করে মানুষের সেবায় নিয়োজিত ছিলাম। একটি দিনের জন্যও আমি ঘরে বসে থাকিনি।  শুক্রবারও ২০০০ হাজার পরিবারের মধ্যে ঈদ উপহার পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।
 
 

পারভেজ/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়