RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

বন‌্যা দুর্গতদের পুনর্বাসনের আহ্বান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বন‌্যা দুর্গতদের পুনর্বাসনের আহ্বান

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা দেশের বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছি, অনুরোধ করেছি। এই বন্যা দুর্গত মানুষদের শুধু ত্রাণ নয়,  পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণের জন‌্য সরকারকে আহ্বান জানাচ্ছি। 

শনিবার (১ আগস্ট) সকালে জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর সাংবাদিকদের প্রশ্নে তিনি সরকারের প্রতি এই আহ্বান জানান।

তিনি বলেন, ‘এবারকার বন্যা বেশ দীর্ঘস্থায়ী হবে বলে অনেকে আশঙ্কা করছেন। সেক্ষেত্রে সরকারের উচিত দীর্ঘস্থায়ী পরিকল্পনা গ্রহণ করা।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বেশ অসুস্থ জানিয়ে তিনি বলেন, ‘আমাদের নেত্রী এখনো অসুস্থ আছেন। তার সমস্যাগুলো এখনও সমাধান করা সম্ভব হয়নি। কারণ প্রকৃতপক্ষে তিনি তো চিকিৎসার সুযোগই পাচ্ছেন না। আজকে দেশে যে অবস্থা হয়েছে হাসপাতালগুলোতে যাওয়া যায় না, বিদেশে গিয়ে যে চিকিৎসা করবেন তারও কোনো সুযোগ নেই।’
বেলা ১১টায় স্থায়ী কমিটির সদস‌্যরা শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন। এ সময় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু সেখানে ছিলেন।

এদিকে সন্ধ্যায় সাড়ে ৭টায় ঈদের শুভেচ্ছা বিনিময় করতে গুলশানের ‘ফিরোজায়’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন দলের মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা।

গত ২৫ মার্চ সরকারের আদেশে দুর্নীতির মামলার সাজা ৬ মাসের স্থগিতে মুক্ত হওয়ার পর খালেদা জিয়া তার বাসা ফিরোজায় আছেন। 

ঢাকা/সাওন/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়