ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঐক্যবদ্ধ হয়ে আমাদেরই পরিবর্তন আনতে হবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ঐক্যবদ্ধ হয়ে আমাদেরই পরিবর্তন আনতে হবে: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে আমাদেরই পরিবর্তন আনতে হবে। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। পরিবর্তন তো হবেই, আসতে হবে। সেই পরিবর্তনের জন্য কাজ করতে হবে।

মঙ্গলবার (৪ আগস্ট) এক ভার্চুয়াল আলোচনায় সরকারের সমালোচনা করতে গিয়ে তিনি এ প্রত্যাশার কথা বলেন।

স্বেচ্ছাসেবক দলের প্রয়াত সভাপতি শফিউল বারী বাবু ও বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়ালের স্মরণে বিএনপি এ ভার্চুয়াল আলোচনার আয়োজন করে।

সদ্য প্রয়াত শফিউল বারী বাবু ও আবদুল আউয়াল খানের দলের প্রতি ত্যাগের কথা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, তাদের যে ত্যাগ, সেই ত্যাগের মূল্যায়ন তখনই আমরা করতে পারি- যদি সেই সংগ্রামে, সেই লড়াইয়ে আমরা সবাই সক্রিয়ভাবে অংশ নিয়ে এ ভয়ঙ্কর ফ্যাসিবাদকে পরাজিত করতে পারি।

মির্জা ফখরুল বলেন, আমরা যে লড়াইটা লড়ছি- সেটা গণতন্ত্রের জন্য লড়াই, এদেশের মানুষের বেঁচে থাকার জন্য লড়াই। এদেশের মানুষের যে মালিকানা তা ফেরত পাওয়ার লড়াই। এ লড়াইয়ে বেশির ভাগ মানুষের সমর্থন রয়েছে। গণতান্ত্রিক অবস্থা তারা ফিরে পেতে চায়, গণতন্ত্রকে ফিরে পেতে চায়। কিন্তু হচ্ছে না, পারা যাচ্ছে না। 

গত ২৮ জুলাই শফিউল বারী বাবু ফুসফুসের জটিলতায় ও ২০ জুলাই করোনায় আক্রান্ত হয়ে আবদুল আউয়াল খান মারা যান।

বিএনপির প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি পরিচালনায় আলোচনা সভায় দলের প্রধান অতিথি ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

 

ঢাকা/সাওন/এসএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়