ঢাকা     শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৪ ১৪২৭ ||  ৩০ মহরম ১৪৪২

স্বাস্থ্যবিধি মেনে শোক দিবসের কর্মসূচি পালন করুন: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
স্বাস্থ্যবিধি মেনে শোক দিবসের কর্মসূচি পালন করুন: কাদের

ওবায়দুল কাদের (ফাইল ফটো)

স্বাস্থ্যবিধি মেনে শোক দিবসের কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, কোনও ব্যক্তি ও গোষ্ঠীর স্বার্থ সিদ্ধির জন্য যেন জাতীয় শোক দিবসের ভাব-গাম্ভীর্য বিনষ্ট না হয়, সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।  চিরায়ত ঐতিহ্য আওয়ামী লীগের মূল্যবোধ যাতে ক্ষুণ্ন না হয়, সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৫ আগস্ট জাতীয় দিবসের কর্মসূচি ঘোষণাকালে এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা।  ১৫ আগস্ট টার্গেট ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ২১ আগস্ট টার্গেট ছিলেন তার কন্যা শেখ হাসিনা। আমাদের দুর্ভাগ্য এই বাংলার মাটিতে এই হত্যকারীদের বিচার না করে খুনিদের পুনর্বাসন করেছিল।  নিরাপদে বিদেশ যাওয়ার অনুমতি দেওয়া হয়েছিল।  জিয়াউর রহমান এই খুনিদের বিদেশি দূতাবাসে চাকরি দিয়ে পুনর্বাসন করে পুরস্কৃত করেছিলো।  হত্যাকারীদের যাতে কোনো বিচার না হয় সেজন্য খন্দকার মোশতাকের ইন্ডেমনিটি অধ্যাদেশকে জিয়াউর রহমান সংবিদানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে আইনে রূপান্তরিত করেছিলেন।

কাদের বলেন, করোনা ও বন্যা পরিস্থিতিতের কারণে সীমিত আকারে শোক দিবসের কর্মসূচি পালন করবো।  সবাইকে নিজ নিজ অবস্থানে থেকে দেশবাসীকে সঙ্গে নিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তার আদর্শে দেশ গড়ার মহান ব্রতে অঙ্গীকারাবদ্ধ হয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করতে হবে।

তিনি দেশের সব প্রগতিশীল রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীদের প্রতিও জাতীয় শোক দিবস পালনের আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডাক্তার দীপু মনি, হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম ও এসএম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডক্টর আব্দুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

পারভেজ/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়