ঢাকা     বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৯ ১৪২৭ ||  ০৬ সফর ১৪৪২

বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর: এম এ আউয়াল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর: এম এ আউয়াল

ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়াল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর। দেশের সব মানুষের অধিকার প্রতিষ্ঠায় তিনি ছিলেন জনক।  প্রত্যেক ধর্ম-বর্ণ-সর্বস্তরের মানুষদের নিয়ে তিনি যে সংগ্রামী ভূমিকা রেখেছেন, সেই সংগ্রামের আলোকেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি শুধু স্বাধীনতাই উপহার দেননি, বরং বাংলাদেশে ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করেছিলেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার (১৪ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে ইসলামী গণতান্ত্রিক পার্টি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন তিনি।  এ সময় তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের আত্মার শান্তি কামনা করেন।

জঙ্গিবাদ আবারও মাথাচাড়া দিয়ে উঠছে জানিয়ে দলের চেয়ারম্যান এম এ আউয়াল বলেন, ইসলাম ধর্ম হচ্ছে সত্যিকার-অর্থে মানবতার ধর্ম। এই ধর্মে নাশকতার কোনো সুযোগ নেই।  তাই বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক রাষ্ট্র বাংলাদেশে জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে।

এম এ আউয়াল বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে চলেছে।  প্রধানমন্ত্রী দেশের সব মানুষের, সব ধর্মের মানুষের স্বাধীনতা আর উন্নয়নের জন্য কাজ করে চলেছেন।  কোনো মৌলবাদী শক্তি এই অগ্রগতি দমিয়ে রাখতে পারবে না।

আলোচনা শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় মোনাজাত করেন ইসলামী গণতান্ত্রিক পার্টির মহাসচিব অ্যাডভোকেট নুরুল ইসলাম খান।

সভায় দলের কেন্দ্রীয় নেতা উমর ফারুক, মামুন পারভেজ, জগদীশ কর্মকার, মাওলানা শামসুল ইসলাম, মাওলানা আবু বকর সিদ্দীক, নাজিম উদ্দিন খান উপস্থিত ছিলেন।

নঈমুদ্দীন/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়