ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

২১ আগস্ট গ্রেনেড হামলার দায় এড়াতে পারে না বিএনপি: মতিয়া

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৯, ২৪ আগস্ট ২০২০   আপডেট: ১১:৩৫, ২৬ আগস্ট ২০২০
২১ আগস্ট গ্রেনেড হামলার দায় এড়াতে পারে না বিএনপি: মতিয়া

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বিএনপির নেতাদের বক্তব্যেই সত্য কথা বেরিয়ে আসছে যে ২১ আগস্ট গ্রেনেড হামলায় তাদের দায় রয়েছে।

সোমবার (২৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে 'আইভী রহমানের ১৬তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

মতিয়া চৌধুরী বলেন, বিএনপির নেতারাও অনেক সময় অসর্তক মুহূর্তে সত্য বলেছেন। বার বার হত্যার রাজনীতির নিষ্ঠুর আক্রমণগুলো যার ওপর দিয়ে গেছে, যিনি আক্রমণগুলোর বিরুদ্ধে যিনি লড়াই করছেন; তিনি হলেন শেখ হাসিনা।

মতিয়া বলেন, 'তার (শেখ হাসিনা) ওপর বারবার আঘাত এলেও তিনি কখনও হত্যার রাজনীতি করেননি। তিনি হত্যার রাজনীতির বিরুদ্ধে অবিচল।’

২১ আগস্ট গ্রেনেড হামলার দায় বিএনপি কোনোভাবেই এড়াতে পারে না উল্লখ করে মতিয়া চৌধুরী বলেন, 'রাজনীতি করতে চাইলে রাজপথে আসুন। রাজনীতি করেন। হত্যার রাজনীতি করবেন না।’

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছে। এর দায়ে খালেদা জিয়াকেও শাস্তির আওতায় আনাতে হবে।

তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না। দেশবাসী চায় রাষ্ট্রের নির্বাহী প্রধান হিসেবে তাকে দায়ী করে শাস্তির আওতায় আনা হোক। 

এসময় আরও উপস্থি ছিলেন বেগম আইভি রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটির সভাপতি এম এ করিম, আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সাংবাদিক মানিক লাল ঘোষ প্রমুখ।

এসএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়