ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিএনপির আয়ের চেয়ে ব্যয় বেশি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ২৫ আগস্ট ২০২০   আপডেট: ১৫:০১, ২৬ আগস্ট ২০২০
বিএনপির আয়ের চেয়ে ব্যয় বেশি

গত বছর বিএনপির আয় হয়েছে ৮৭ লাখ ৫২ হাজার ৭১০ টাকা। ব্যয় হয়েছে ২ কোটি ৬৬ লাখ ৮৬ হাজার ১৩৭ টাকা। অর্থাৎ আয়ের চেয়ে ১ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৪২৭ টাকা বেশি ব‌্যয় করেছে বিএনপি।

মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে বিএনপির ২০১৯ সালের আয়-ব্যয়ের হিসাব জমা দেন দলটির জ‌্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বিএনপির আয়-ব্যয়ের হিসাব গ্রহণ করেন ইসির সিনিয়র সচিব আলমগীর হোসেন।

আয়-ব‌্যয়ের হিসাবে উল্লেখ করা হয়েছে, দলীয় মনোনয়ন ফরম বিক্রি, সদস্যদের মাসিক চাঁদা ও এককালীন অনুদান থেকে আয় হয় বিএনপির। দলীয় কার্যালয়ের বিভিন্ন খরচ, নির্বাচনী ব্যয়, ত্রাণ কার্যক্রম, কর্মচারীদের বেতন-ভাতা, বিভিন্ন অনুষ্ঠান আয়োজন প্রভৃতি খাতে ব্যয় করা হয়। কর্মচারীদের বেতন-বোনাস খাতে সবচেয়ে বেশি ৭৫ লাখ টাকা ব্যয় হয়েছে।

এর আগে গত বছরের ৩০ জুলাই ইসিতে জমা দেওয়া আয়-ব্যয়ের হিসাব অনুযায়ী, ২০১৮ সালে বিএনপির আয় বৃদ্ধি দেখানো হয়েছিল। সেই সঙ্গে আগের বছরের (২০১৭ সাল) চেয়ে ব্যয়ও কম হয়েছিল।

২০১৮ সালে বিএনপির আয় হয়েছে ৯ কোটি ৮৬ লাখ ৫৬ হাজার ৩৮০ টাকা। ব্যয় হয়েছে ৩ কোটি ৭৩ লাখ ২৯ হাজার ১৪৩ টাকা। দলীয় তহবিলে জমা আছে ৬ কোটি ১৩ লাখ ২৭ হাজার ২৩৭ টাকা।

২০১৭ সালে দলটি মোট আয় দেখিয়েছিল ৯ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯০২ টাকা। ব্যয় দেখিয়েছিল ৪ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৯৫৪ টাকা। ৫ কোটি ২৬ লাখ ৫২ হাজার ৯৪৮ টাকা হাতে বা ব্যাংকে আছে।

ঢাকা/হাসিবুল/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়