ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সি আর দত্তের মরদেহে বিএনপির শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১০:২৩, ১ সেপ্টেম্বর ২০২০
সি আর দত্তের মরদেহে বিএনপির শ্রদ্ধা

সি আর দত্তের মরদেহে বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয় 

মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার অবসরপ্রাপ্ত মেজর জেনারেল বীর উত্তম চিত্ত রঞ্জন দত্তের (সি আর দত্ত) মরদেহে বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল ৭টা ৪০ মিনিটে বনানী ডিওএইচএস ২ নম্বর রোডের ৪৯ নম্বর বাড়ির সামনের মাঠে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক গৌতম চক্রবর্তী, মুক্তিযুদ্ধ দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাৎ, কেন্দ্রীয় কমিটি সদস্য সুশীল বড়ুয়া ও শায়রুল কবির খান। 
শ্রদ্ধা নিবেদন শেষে মেজর হাফিজ উদ্দিন আহমেদ মরহুমের ছেলের হাতে দলের শোক বাণী তুলে দেন।

এরপর সাংবাদিকের কাছে এক প্রতিক্রিয়া তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় সিলেটের কানাইঘাট তার নেতৃত্বে ক্যাপ্টেন আব্দুর রউফ দখল করেন। মুক্তিযুদ্ধে তার অবদান জাতি শ্রদ্ধা ভরে স্বরণে রাখবে। স্বাধীন দেশে আমাদের সেনাবাহিনী গড়ে তোলার ক্ষেত্রে তার অনেক ভূমিকা রয়েছে।’

তিনি বলেন, ‘একজন বীর উত্তম মুক্তিযুদ্ধাকে আমরা বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে এসেছি।’ 

চিত্ত রঞ্জন দত্ত যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় ২৫ আগস্ট (মঙ্গলবার) সকাল সাড়ে ৯টার (নিউইয়র্ক সময় সোমবার রাত সাড়ে ১১টা) দিকে মারা যান। তিনি বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি।

## দেশে পৌঁছেছে সেক্টর কমান্ডার সি আর দত্তের মরদেহ

## সেক্টর কমান্ডার সি আর দত্ত আর নেই

ঢাকা/সাওন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়