ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ড. মোর্শেদ গভীর ষড়যন্ত্রের শিকার: ফখরুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৫১, ৯ সেপ্টেম্বর ২০২০
ড. মোর্শেদ গভীর ষড়যন্ত্রের শিকার: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের (ঢাবি) শিক্ষক  অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘ড. মোর্শেদ কলামের জন‌্য ক্ষমা চেয়েছেন।  এরপরও তাকে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট  চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এতেই প্রমানিত হয়, ড. মোর্শেদ গভীর ষড়যন্ত্রের শিকার।’ বুধবার (৯ সেপ্টেম্বর) রাতে এক বিবৃতিতে  ফখরুল  এই অভিযোগ করেন।  

স্বাধীন মত প্রকাশ ও মুক্তবুদ্ধি চর্চার কেন্দ্র হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ঐতিহ্য রয়েছে বলে মন্তব‌্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করছি, ঢাবির এই সুমহান ঐতিহ্য নস্যাৎ করার অপপ্রয়াস চলছে।’ 

মির্জা ফখরুল বলেন, ‘প্রকৃতপক্ষে সরকারবিরোধী মতের মানুষদের সহ্য করতে পারে না বলেই একটা অজুহাতের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দিয়ে ড. মোর্শেদকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে। শুধু পত্রিকায় নিবন্ধ লেখাকে ইস্যু বানিয়ে ড. মোর্শেদ হাসান খানকে চাকরিচ্যুত করা বিশ্ববিদ্যালয়ের প্রচলিত চাকরিবিধির সুষ্পষ্ট ব্যত‌্যয় বলে আমরা মনে করি।’ ড. মোর্শেদ হাসান খানকে অবিলম্বে চাকরিতে পুনর্বহালেরও  দাবি জানান তিনি। 

সাওন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়