ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উপ-নির্বাচন: বিএনপির মনোনয়ন ফরম নিলেন ১৯ জন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৫, ১০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২২:২৫, ১০ সেপ্টেম্বর ২০২০
উপ-নির্বাচন: বিএনপির মনোনয়ন ফরম নিলেন ১৯ জন

চার আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে তারা এ মনোনয়ন সংগ্রহ করেন। মনোনয়ন সংগ্রহ ও জমা দেওয়ার কার্যক্রম শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত চলবে।

এদিকে, শুক্রবার (১১ সেপ্টেম্বর) মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার হবে। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎকার নেবেন পার্লামেন্টারি বোর্ড।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকা-৫ আসনে ২ জন, ঢাকা-১৮ আসনে ৫ জন, সিরাজগঞ্জ-১ আসনে ৩ জন এবং নওগাঁ-৬ আসনে ৯ জন মোট ১৯ জন মনোনয়ন প্রত্যাশী ফরম ক্রয় করেন। তাদের মধ্যে তিন জন ফরম জমা দিয়েছেন।

সকাল ১০টায় প্রথম মনোনয়ন ফরম সংগ্রহ করেন ঢাকা-১৮ আসনের বিএনপি নেতা বাহাউদ্দিন সাদী। কয়েক শতাধিক নেতাকর্মী ব্যানার, ফেস্টুন নিয়ে দলীয় কার্যালয়ে আসেন তিনি। তবে করোনাকালীন স্বাস্থ্য নিরাপত্তার জন্য সামাজিক দূরত্ব বজায় রেখে তার সঙ্গে কয়েকজনকে নিয়ে কার্যালয়ে প্রবেশ করেন।

বাহাউদ্দিন সাদী বলেন, গণতান্ত্রিক আন্দোলন এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার অংশ হিসেবে নির্বাচনে যাচ্ছে বিএনপি।

এ আসনে আরও ৫ জন নেতা মনোনয়ন সংগ্রহ করেছেন।  তাদের মধ্যে রয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি হাজী মোস্তাফিজুর রহমান সেগুন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, বিএনপি নেতা ইসমাইল হোসেন প্রমুখ।

ঢাকা-৫ আসনে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি নবী উল্লাহ নবী ও বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া।

নওগাঁ-৬ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আনোয়ার হোসেন, মো. আব্দুস শুক্কুর, এস এম ফারুক জেমস,  মাহমুদুল আরেফিন স্বপন, এছহাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, শফিকুল ইসলাম, আবু সাইদ রফিকুল আলম রফিক, ও সিরাজগঞ্জ-১ আসনে টি এম তহজিবুল রহমান তুষার, নাজমুল হাসান তালুকদার রানা, মো. রবিউল হাসান।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এ ছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের এখনও তফসিল ঘোষণা হয়নি।

সাওন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়