RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

নিত্যপ্রণ্যের দাম নিয়ন্ত্রণের দাবি বাম ঐক্যের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৪, ১৯ সেপ্টেম্বর ২০২০  
নিত্যপ্রণ্যের দাম নিয়ন্ত্রণের দাবি বাম ঐক্যের

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামবৃদ্ধি নিয়ন্ত্রণে সরকারের হস্তক্ষেপের দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য। 

শনিবার (১৯ সেপ্টেম্বর) কৃষক-শ্রমিক ও মেহনতী দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে গণজমায়েত করে গণতান্ত্রিক বাম ঐক্য।

গণজমায়েতে নেতারা বলেন, গত মার্চ মাস থেকে করোনা সংকটে দেশের মানুষ, অর্থনৈতিক সংকটে জর্জরিত।  উৎপাদন ব্যবস্থা ভেঙে পড়ায় সংগঠিত ও অসংগঠিত খাতে লাখ লাখ শিল্প ও দোকান শ্রমিক কর্মচ্যুত। একইভাবে হাজার হাজার প্রবাসী শ্রমিক দেশে ফেরত এসেছে।  ব্যাপক চাহিদার ঘাটতি, ভয়াবহ বন্যা ও যোগাযোগ ব্যবস্থা অচল থাকায় কৃষক সমাজ ফসলের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত।

এ সময় কয়েকটি দাবি তোলে ধরেন তারা। দাবির মধ্যে রয়েছে- রেশনিং ব্যবস্থা চালু করা, কর্মচ্যুত শ্রমিকদের জন্য বিশেষ আর্থিক প্রণোদনার ব্যবস্থা করা, গ্রামে গ্রামে সমবায় কৃষি খামার গড়ে তোলা, গ্রামীণ স্তরে আধুনিক চিকিৎসা ব্যবস্থা গড়ে তোলা, কৃষকের অর্থকরি  ফসল পাট উৎপাদন ও পাট পণ্যের প্রসারে বিশেষ গুরুত্ব দেওয়া।

সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলমের সভাপতিত্বে গণজমায়েতে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড ডা. এম. এ. সামাদ, প্রগতিশীল গণতান্ত্রিক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন খান, কৃষক মোর্চার আহ্বায়ক মোহাম্মদ মাসুম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির  (মার্কসবাদী) কেন্দ্রীয় সদস্য সামছুল হক সরকার, সমাজতান্ত্রিক মজদুর পার্টির কেন্দ্রীয় সংগঠক হেমায়েত উদ্দিন প্রমুখ।

ইয়ামিন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়