RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১১ ১৪২৭ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪২

ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসার চেষ্টা করছে বিএনপি: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ২৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:১৭, ২৫ সেপ্টেম্বর ২০২০
ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসার চেষ্টা করছে বিএনপি: কাদের

বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে অবৈধ পথে ক্ষমতায় আসার চেষ্টা করছে বলে অভিযোগ করে তা প্রতিহত করার কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের   কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ এবং সহযোগী সংগঠনের সঙ্গে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি জামায়াত জনগণের প্রতিনিধিত্ব করতে চায় না। সর্বদা ষড়যন্ত্রের রাজনীতিতে লিপ্ত থাকে এই জোট। আওয়ামী লীগ দেশের মানুষের আবেগ-অনুভূতি, আশা-আকাঙ্ক্ষাকে ধারণ করে কাজে-কর্মে জনগণের ইচ্ছের প্রতিফলন ঘটায়। আওয়ামী লীগ কখনো ষড়যন্ত্রের রাজনীতি করে না, ষড়যন্ত্রের রাজনীতি বরদাশত করে না।  কিন্তু বার বার আওয়ামী লীগই ষড়েযন্ত্রের শিকার হয়।

তিনি বলেন, খালেদা জিয়া দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত আসামি। করোনার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বোচ্চ মানবিকতা-উদারতা দেখিয়ে খালেদা জিয়াকে জামিনে মুক্ত করে দিয়েছেন। এই মানবিকতাকে বিএনপি দুর্বলতা মনে করলে ভুল করবে। যদিও জনগণের প্রতি আস্থাহীনতার কারণে বিএনপির নেতারা বারবার ভুল করে আসছে বলেই তারা জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়েছে।

‘মাহামারির এই সময়ে তারা জনগণের পাশে না দাঁড়িয়ে অবৈধ পথে চোরাগলিকে ক্ষমতায় আসার জন্য ষড়যন্ত্রের চোরাগলিতে ঘুরে বেড়াচ্ছে।  আমরা বিএনপি নেতাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলতে চাই, জনবিরোধী, দেশবিরোধী কোনো ষড়যন্ত্রে লিপ্ত হলে দেশের জনগণকে সঙ্গে নিয়ে তার দাতভাঙা জবাব দিতে প্রস্তুত আওয়ামী লীগ।’

কমিটি পূর্ণাঙ্গ করার ক্ষেত্রে দুলের দুঃসময়ে ত্যাগী নেতাদের মূল্যায়ন করার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কেউ নতুন দলে আসলেই তাকে নেতা বানাতে হবে এমন কোনো কথা নেই। আর সাম্প্রদায়িক দুস্কৃতিকারী কোনো অবস্থাতেই সুযোগ দেওয়া যাবে না। এই কথাটি নেত্রীর নির্দেশে আপনাদের জানাচ্ছি। যারা কমিটি করেছের বা করবেন তাদের নেত্রীর এই নির্দেশনা মেনে চলতে হবে।

তৃণমূলে সাংগঠনিক কর্মকাণ্ড এগিয়ে নিতে আট বিভাগে আট কমিটি করার কথা জানিয়ে তিনি বলেন, উপ-নির্বাচনের জন্য গঠিত টিম এলাকায় এলাকায় কাজ করছে। আটটি বিভাগের জন্য আটটি টিম সাংগঠনিকভাবে কাজ করবে আমরা নেত্রীর কাছে এটা জমা দিয়েছি। এই টিম আমাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করবে। দলে সভাপতি শেখ হাসিনা সর্বদা স্বাস্থ্যসুরক্ষা মেনে সাংগঠনিক কর্মকাণ্ড  পরিচালনার নির্দেশ দিয়েছেন।

কবে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হতে পারে-এই প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, করোনার কারণে কমিটি করার পরিস্থিতি ছিল না।  কমিটি জমা দিলেই সঙ্গে সঙ্গে নেত্রী অনুমোদন দেবে সেটা ভাবার কারণ নেই।  অনেক ঘটনা ঘটেছে।  আওয়ামী লীগের অনেকে অনুপ্রবেশ করে সুযোগ নিয়েছে।  সেজন্য কমিটি যাচাই-বাছাই করেই কমিটি দেওয়া হবে।

বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃত পাওয়ার জন্য আহ্বান কাজ করার কথাও জানান ওবায়দুল কাদের। আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের কর্মসূচি হাতে নেওয়ার কথা জানান তিনি।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

পারভেজ/জেডআর/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়