ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আমাদের সরকার আজ রোগগ্রস্ত: জাফরুল্লাহ চৌধুরী  

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ১৭ অক্টোবর ২০২০   আপডেট: ২০:০২, ১৭ অক্টোবর ২০২০
আমাদের সরকার আজ রোগগ্রস্ত: জাফরুল্লাহ চৌধুরী  

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমাদের সরকার আজ রোগগ্রস্ত। দেশের গণতন্ত্র আজ কবরে শায়িত। এইতো সেই কবরের ওপর নৃত্য করছে মানিসক রোগগ্রস্ত সরকার।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য কেন্দ্রে ভাষাসৈনিক আব্দুল মতিনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

তরুণদের উদ্দেশ্যে ডা. জাফরুল্লাহ বলেন, দেশের নিপীড়িত-শোষিত মানুষের মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধার একমাত্র তরুণদের পক্ষেই সম্ভব। এ জন্য প্রয়োজন গণআন্দোলন। আমাদের বয়স হয়েছে। এখন আমাদের অবলম্বন তরুণরা। তারাই বাংলার নিপীড়িত মানুষকে মুক্তি দেবে। গণতন্ত্র ফিরিয়ে আনবে। 

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিয়ে তিনি বলেন, এ যে এখন ফাঁসির আইন হচ্ছে। এটি কোনো সমাধান নয়, এটি একটি বুলি মাত্র। এসবের পরিবর্তন করতে হলে তরুণদের জেগে উঠতে হবে।

আলোচনা সভায় অংশ নিয়ে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, আইন করলেই ধর্ষণ বন্ধ হবে না। ফাঁসির আদেশ দিয়ে ধর্ষণ ঠেকানো যাবে না। মূলত আমাদের দেশে যে বিচারহীনতার সংস্কৃতি গড়ে উঠেছে, রাজনৈতিক প্রভাবে যেভাবে অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। ফাঁসি দিলেও তাতে ধর্ষণ বন্ধ হবে না। 

নুর বলেন, সবাই দেখেছে কারা ধর্ষণ করছে, নোয়াখালীর বেগমগঞ্জে যে দেলোয়ার বাহিনী ধর্ষণে আলোচনায় এসেছে, সে কিভাবে এসেছে সবাই তা দেখেছে। সে উঠে এসেছে নির্বাচনের কেন্দ্র দখলের মাধ্যমে। 

ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. দিলারা চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধের প্রজন্ম আহ্বায়ক কালাম ফয়েজী, মুক্তিযোদ্ধা ও সাবেক কাউন্সিলর ফরিদ উদ্দিন প্রমুখ।

ঢাকা/সাওন/এসএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়