RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

জাপা প্রার্থী আসুদের সংবাদ সম্মেলন সোমবার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৫, ১৮ অক্টোবর ২০২০  
জাপা প্রার্থী আসুদের সংবাদ সম্মেলন সোমবার

ঢাকা-৫ উপনির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনেছেন বিরোধী দল জাতীয় পার্টির প্রার্থী দলের প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ।

ভোট কারচুপি, কেন্দ্র দখলের অভিযোগসহ নির্বাচনী পরিবেশ নিয়ে আনুষ্ঠানিকভাবে কথা বলতে সংবাদ সম্মেলন ডেকেছেন তিনি।

সোমবার (১৯ অক্টোবর) দুপুর ২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে অনুষ্ঠিত হবে তার এ সংবাদ সম্মেলন।   

ঢাকা-৫ উপনির্বাচনের সময় সকাল থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে তার সমর্থিত নেতাকর্মীরা কেন্দ্র দখল করে নেয় এবং বিরোধীদলের প্রার্থী আসুদের পোলিং এজেন্টদের ভোট কেন্দ্রে ঢুকতে দেয়নি বলে অভিযোগ করে জাতীয় পার্টির নির্বাচনী মনিটরিং সেল।

রোববার (১৮ অক্টোবর) নির্বাচন চলাকালে রাজধানী কাকরাইলের কেন্দ্রীয় কার্যালয় থেকে  উপনির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে কথা বলেন দলের মনিটরিং সেলের সদস্য সচিব ও প্রেসিডিয়াম সদস্য সাইফুদ্দিন আহমেদ মিলন।

মীর আব্দুস সবুর আসুদকে জনপ্রিয় প্রার্থী দাবি করে মিলন বলেন, আমরা এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। যোগ্য ও জনপ্রিয় প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচারে লাঙলের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছিল। নির্বাচন সুষ্ঠু হলে তিনি জয় পেতেন। 

ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার রাতে বেসরকারি ফলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়।

মনুর প্রাপ্ত ভোট ৪৫ হাজার ৬৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী (ধানের শীষ) সালাহউদ্দিন আহমেদ পেয়েছেন ২৯৩৭ ভোট। এছাড়া জাতীয় পার্টির মীর আবদুস সবুর পেয়েছেন ৪১৩ ভোট।

নঈমুদ্দীন/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়