RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৮ রবিউস সানি ১৪৪২

শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা পেলেন যারা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ১৯ অক্টোবর ২০২০  
শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা পেলেন যারা

সম্মেলনের ১১ মাস পর দুটি পদ ফাঁকা রেখে ৩৩ সদস‌্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে জাতীয় শ্রমিক লীগ। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কমিটি অনুমোদন দিয়েছেন। 

সংগঠনটির সাধারণ সম্পাদক কেএম আযম খসরু রাইজিংবিডিকে জানান, কার্যকরী সভাপতি মারা যাওয়ায় এবং সহ-সভাপতি মো. শাহাজাহান খান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস‌্য হওয়ায় ওই দুটি পদ দ্রুতই পূরণ করা হবে।
 
পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেলেন যারা

সভাপতি: ফজলুল হক মন্টু, কার্যকরী সভাপতি: আবুল কালাম আজাদ (মারা গেছেন), সহ-সভাপতি: মো. শাহাজাহান খান, কুতুব আলম মান্নান (রাজশাহী), কামরুজ্জামান চুন্নু (পাটকল, যশোর), মো. হুমায়ুন কবীর (রেল), তোফায়েল আহমেদ (মিরপুর), গফর আলী (চট্টগ্রাম), সাহাব উদ্দিন (আদমজী), মো. মুশিকুর রহমান (বিমান), মো. মহসীন ভূইয়া (বিআইডব্লিউটিএ), আসকার ইবনে শায়েখ খাজা (ওয়াসা)।

সাধারণ সম্পাদক হয়েছেন কে এম আযম খসরু (সোনালী ব‌্যাংক), যুগ্ম সাধারণ সম্পাদক: মো. খান সিরাজুল ইসলাম (স্টিল), সুলতান আহমেদ (পাউবো), বিএম জাফর (খুলনা), সাংগঠনিক সম্পাদক: কাউছার আহমেদ পলাশ (নারায়ণগঞ্জ), আনিছুর রহমা (জনতা ব‌্যাংক), প্রচার ও প্রকাশনা সম্পাদক: মেহেদী হাসান (রেল), দপ্তর সম্পাদক: এটিএম ফজলুল হক (বনশিল্প), অর্থ বিষয়ক সম্পাদক: মহিউদ্দিন আহমেদ (রূপালী ব‌্যাংক), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক: মোতালেব হাওলাদার (তিতাস), শিল্প ও সাহিত‌্য বিষয়ক সম্পাক : শহীদ ডাকুয়া (বিদ‌্যুৎ), মহিলা বিষয়ক সম্পাদক: প্রমীলা পোদ্দার, আইন ও দরকষাকষি বিষয়ক সম্পাদক: মো. কাজিম উদ্দিন (তিতাস), শ্রমিক উন্নয়ন ও কল‌্যান বিষয়ক সম্পদক : মো. লুৎফর রহমান (সোনালী ব‌্যাংক), ট্রেড ইউনিয়ন সমন্বয় বিষয়ক সম্পাদক: ফিরোজ হুসাইন (জনতা ব‌্যাংক), তথ‌্য ও গবেষণা বিষয়ক সম্পাদক: গাজী আজিজুর রহমান (বিদ‌্যুৎ), ক্রাফট ফেডারেশন বিষয়ক সম্পাদক: বখতিয়ার উদ্দিন খান, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক: শেখ আলাউদ্দিন আল আজাদ মিলন (খুলনা)।

কমিটিতে সদস্য পদ পেয়েছেন আব্দুস সালাম খান, আমজাদ হোসেন (ডাক বিভাগ), নাজমুল আলম রুমেল (সিলেট), মো. মজিবুর রহমান (ডিপিডিসি), মো. সেলিম আনছারী (বিমা)।

শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি হাতে তুলে দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘এই কমিটির নবনির্বাচিত সব সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় জাতীয় শ্রমিক লীগকে আরও সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী সংগঠন হিসেবে পরিণত করবেন। ’

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সুন্দর কমিটি উপহার দিয়েছেন জানিয়ে তাকে ধন‌্যবাদ জানান সংগঠনের সাধারণ সম্পাদক কেএম আযম খসরু। তিনি বলেন, ‘করোনা প্রাদুর্ভাবের কারণে একটু দেরিতে হলেও ভালো কমিটি গঠন হয়েছে। এই কমিটি গণতান্ত্রিক চর্চার মাধ‌্যমে নিজেদের মধ‌্যে ঐক‌্য ধরে রেখে শ্রমিকদের উন্নয়ন এবং দেশের উন্নয়নে কার্যকর ভূমিকা রাখতে সক্ষম হবে।’

গত ৯ নভেম্বর আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হন ফজলুল হক মন্টু ও সাধারণ সম্পাদক হন কে এম আজম খসরু। এছাড়া কার্যকরী সভাপতি হিসেবে মোল্লা আবুল কালাম আজাদের নাম ঘোষণা করা হয়। শ্রমিক লীগের কেন্দ্রীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ

পাঠকপ্রিয়