ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাজার সিন্ডিকেট ভাঙতে কাজ করছে সরকার: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ২৩ অক্টোবর ২০২০   আপডেট: ১৫:৩৯, ২৩ অক্টোবর ২০২০
বাজার সিন্ডিকেট ভাঙতে কাজ করছে সরকার: কাদের

ওবায়দুল কাদের (ফাইল ফটো)

বাজারে সিন্ডিকেট করে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ানো হচ্ছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এসব সিন্ডিকেট ভাঙতে সরকার কাজ করছে।

শুক্রবার (২৩ অক্টোবর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, বাজারে সিন্ডিকেট আছে। তবে তা মোকাবিলায় সরকার ব্যর্থ নয়। তারা নানা কারসাজির মাধ্যমে পণ্যের দাম বাড়িয়ে থাকে।  সরকার সিন্ডিকেট ভাঙার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।  পণ্যের দাম ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে কাজ করে যাচ্ছে দায়িত্বশীলরা।

বর্ষাকালে দ্রব্যমূল্যের দাম কিছুটা বৃদ্ধি পায় উল্লেখ করে দ্রুত  দাম কমে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির আন্দোলনের হাঁকডাক তর্জন গর্জনই সার। আন্দোলনে তাদের দেখা যায় না। এমন কি দলের নেত্রীকে মুক্ত করার জন্য কোনো আন্দোলন গড়ে তুলতে পারেনি তারা। সরকার মানবিক কারণে বেগম জিয়াকে জামিনে মুক্তি দিয়েছেন। এটা বিএনপির আন্দোলনের ফসল নয়।

উপ-নির্বাচনে বিএনপির পুনঃনির্বাচনের দাবি অযৌক্তিক অভিহিত করে তিনি বলেন, নির্বাচন এলেই সরকার এবং নির্বাচন কমিশনকে দোষারোপ করতে তাদের অপতৎপরতা শুরু হয়। তারা সব সময় নির্বাচনকে বিতর্কিত করতে চায়।

করোনার কারণে পারিবারিক সহিংসতা, সামাজিক অবক্ষয় বেড়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ধর্ষণ-নারী নির্যাতনের সঙ্গে যারাই জড়িত তাদের প্রধানমন্ত্রী ছাড় দেননি।  কোনো আপস করা হয়নি।  সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। গুজবের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে সরকার।

নভেম্বর থেকে দলীয় কর্মকাণ্ড পূর্ণ উদ্যোমে শুরু করার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ৩ নভেম্বর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বিকেল সাড়ে ৩ টায় স্বল্প পরিসরে স্বাস্থ্যবিধি মেনে জেল হত্যা দিবসের আলোচনা হবে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি আলোচনায় অংশ নিবেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।
 

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়