ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যুবলীগ হবে সন্ত্রাস ও মাদকমুক্ত সংগঠন: পরশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ১১ নভেম্বর ২০২০  
যুবলীগ হবে সন্ত্রাস ও মাদকমুক্ত সংগঠন: পরশ

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, যুবলীগ হবে সন্ত্রাস, চাঁদাবাজ, মাদকমুক্ত সংগঠন।

বুধবার (১১ নভেম্বর) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অনুপ্রবেশকারী কিংবা কোনো দুস্কৃতকারী যুবলীগের থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিন্দুমাত্র কার্পণ্য করা হবে না।

এর আগে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। 

পরে পূর্বঘোষিত চাররোপন কর্মসূচির উদ্বোধন করেন তারা। এরপর জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা পতাকা উত্তোলনের মধ্য দিয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মূল অনুষ্ঠান শুরু হয়। পরে দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে সাদা ছড়ি ও শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরণ করা হয়। 

যুবলীগ চেয়ারম্যান বলেন, আগামীর যুবলীগ হবে, একটি মেধাসম্পন্ন সংগঠন। রাজনৈতিক ও সাংগঠনিক ক্ষমতা সম্পন্ন সংগঠন। শিক্ষিত ও সাধারণ মানুষকে নিয়ে গঠিত।

অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার প্রসঙ্গে তিনি বলেন, আমাদের একটি গঠনতন্ত্র আছে, সামনে একটি কার্যপ্রণালীও তৈরি করা হবে। 

তিনি সাংবাদিক ও পুলিশ প্রশাসনকে এজন্য সাহায্য করার আহ্বান জানান। 

পরশ বলেন, আমাদের কোনো দূর্বলতা নেই, চাওয়া-পাওয়া নেই।  আমরা যুবলীগকে সার্ভ করার জন্যই এসেছি।  অন্য কোনো পারপাস ব্যক্তিগত লোভ লালসা নিয়ে আসিনি।

যুবলীগের চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের এই দেশকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করতে যাচ্ছেন। সেখানে যুবলীগ ভূমিকা রাখতে চায়।

তিনি বলেন, আমরা এখন একটি মহামারির মধ্য দিয়ে যাচ্ছি। আমাদের মূল উদ্দেশ্য হবে মানুষের পাশে দাঁড়ানো। আমরা রাজনীতির মূলনীতিতে ফিরে যেতে চাই। যার একটি হচ্ছে মানুষের সেবা করা, অন্যটি হচ্ছে প্রতিবাদ। সেখানে অন্যায় অত্যাচার, নির্যাতন সেখানেই থাকবে যুবলীগ।

যুবলীগকে প্রান্তিক জনগোষ্ঠীর রাজনৈতিক সংগঠন অভিহিত করে তিনি বলেন, যুবলীগ কোনো এলিট শ্রেণির রাজনৈতিক সংগঠন নয়। সেজন্য যুবলীগ সর্বদাই সাধারণ মানুষের সঙ্গে ছিল ও থাকবে।

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়