ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘তৃণমূল মানুষের ভাগ্য পরিবর্তন করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন’

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৬, ১৬ নভেম্বর ২০২০   আপডেট: ০৭:৪২, ১৬ নভেম্বর ২০২০
‘তৃণমূল মানুষের ভাগ্য পরিবর্তন করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন’

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তৃণমূল মানুষের ভাগ্য পরিবর্তন করা ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। সেই স্বপ্নটা বাস্তবায়ন করে যাচ্ছি। আওয়ামী লীগ সেই চেষ্টাই করে যাচ্ছে।

রোববার (১৫ নভেম্বর) জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে তিনি একথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে আমাদের কার্যক্রম কিছুটা ব্যাহত হলো। এটা দুর্ভাগ্যজনক। তারপরও সেটা আমরা মোকাবিলা করে চলেছি। এর মধ্যে কোনো কথা নেই, বার্তা নেই কয়েকটি বাসে আগুন দেওয়া হলো। কেন, কী স্বার্থে, কীসের জন্য? নির্বাচনে অংশগ্রহণ করার নামে অংশগ্রহণ করে। টাকা-পয়সা যা পায় পকেটে নিয়ে রেখে দেয়। নির্বাচনের দিন নির্বাচন করে না, এজেন্টও দেয় না, কিছুই করে না। মাঝ পথে নির্বাচন বয়কটের নাম দিয়ে বাসে আগুন দিয়ে একটা ভীতিকর পরিস্থিতি তৈরি করতে চায়। এদের উদ্দেশ্যটা কী?

তিনি বলেন, আমরা দারিদ্র্যের হার কমিয়েছি। বাংলাদেশ বিশ্বে যে একটা ভিক্ষার ঝুলি নিয়ে চলতো, এখন আর ভিক্ষার ঝুলি নিয়ে চলে না। নিজেদের বাজেট নিজেদের অর্থে দিতে পারি। চ্যালেঞ্জ নিয়েছিলাম পদ্ম সেতু নিজেদের অর্থে করবো, সেটা আমরা বাস্তবায়ন করে যাচ্ছি। স্বাক্ষরতার হার বৃদ্ধি করেছি, চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি।

শেখ হাসিনা বলেন, আজকে বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে, সারা দেশের মানুষ একদিকে করোনা মোকাবিলা করছে। আমরা একদিকে করোনা সামলাচ্ছি, আরেকদিকে দেশের অর্থনৈতিক গতিধারা যাতে সচল থাকে সে ব্যবস্থা নিয়েছি। বিশেষ প্রণোদনা দিয়েছি। টাকা-পয়সা যেখানে যা দরকার দিয়ে আমরা মানুষের জীবনটা সচল রেখেছি। ভ্যাকসিন আবিষ্কার হচ্ছে, আমরা ভ্যাকসিন কেনার টাকা-পয়সা রেখে দিয়েছি। যখনই চালু হবে তখন যেন আমরা পাই, সেই ব্যবস্থাও করা হয়েছে।

আসাদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়