ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জন্মলগ্ন থেকে নৈরাজ্য-সন্ত্রাসের চর্চা করছে বিএনপি: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ১৮ নভেম্বর ২০২০  
জন্মলগ্ন থেকে নৈরাজ্য-সন্ত্রাসের চর্চা করছে বিএনপি: কাদের

জন্মলগ্ন থেকেই বিএনপি দেশের রাজনীতিতে নৈরাজ্য, হত্যা আর সন্ত্রাসের চর্চা করে আসছে বলে মন্তব‌্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (১৮ নভেম্বর) সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ মন্তব‌্য করেন তিনি।

‘দেশে আগ্রাসী শক্তি আঘাত হানছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আগ্রাসী শক্তি বলতে তিনি কি বুঝিয়েছেন? বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা এতটাই ভর করেছে যে, এখন তারা আর মিথ্যাচার ছাড়া স্বাভাবিক কিছু বলতে পারে না।’

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকার সময়ে ভারতসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক তৈরি না করে, করেছে বিভেদ আর অবিশ্বাসের দেয়াল। 

শেখ হাসিনার কাছে এদেশের প্রতি ইঞ্চি মাটি নিজের অস্তিত্বের মতো উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যে দলের নেতৃত্বে এদেশের স্বাধীনতা এসেছে তাদের হাতেই স্বাধীনতা-সার্বভৌমত্ব নিরাপদ।

‘দেশের স্বাধীনতা বিপন্ন’- মির্জা ফখরুল ইসলামের এই মন্তব্যের জবাবে তিনি বলেন, প্রকৃতপক্ষে দেশের স্বাধীনতা নয়, অপরাজনীতির জন্য বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎ বিপন্ন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সরকারের বিরোধিতা করতে গিয়ে দেশের ইমেজ নষ্ট করছে। দেশে অস্থিতিশীলতা তৈরির অপচেষ্টার পাশাপাশি বিদেশে অবস্থিত লাখ লাখ প্রাবাসী কর্মীর কর্মসংস্থানকেও অস্থিতিশীল করে তুলছে।

বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, সাম্প্রদায়িক অপশক্তি এবং স্বাধীনতা বিরোধীদের সঙ্গে নিয়ে যারা রাজনীতি করেন, তারা স্বাধীনতা রক্ষা করবে কিভাবে? জন্মলগ্ন থেকে বিএনপি মানুষের অধিকার হরণের রাজনীতি করে আসছে, তাই তাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করার কথা জনগণ বিশ্বাস করে না।

আগুন সন্ত্রাসসহ নৈরাজ্যের সঙ্গে যারাই জড়িত তাদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না বলেও এ সময় হুঁশিয়ারি উচ্চারণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, যারা স্পটে গিয়ে বাসে আগুন দিয়েছে, তাদের অনেককেই গ্রেপ্তার করা হয়েছে এবং যারা ঘটনাস্থলে ছিলো না গ্রেপ্তারদের দেওয়া তথ্যের ভিত্তিতে এরইমধ্যে তাদের আইনের আওতায় আনা হয়েছে।

মন্ত্রী করোনার দ্বিতীয় ঢেউ শুরুর আশঙ্কা এবং পূর্বাভাস নিয়ে সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরার আহ্বান জানান।

তিনি সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনকে জনগণের মধ‌্যে সচেতনতামূলক প্রচারণা চালনোরও নির্দেশ দেন।

ঢাকা/পারভেজ/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়