Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৭ রবিউল আউয়াল ১৪৪৩

দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র হচ্ছে: এম এ আউয়াল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ২৩ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:৩১, ২৩ নভেম্বর ২০২০
দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র হচ্ছে: এম এ আউয়াল

ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল বলেছেন, দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করা হচ্ছে।

সোমবার (২৩ নভেম্বর) দুপুরে রাজধানীর কলাবাগানে ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে অনুষ্ঠিত দলের এক সভায় তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকি দাতাদের  সঙ্গে উগ্রপন্থী-জঙ্গি তথা তালেবানদের কোনো সম্পর্ক আছে কিনা, খতিয়ে দেখতে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

এম এ আউয়াল বলেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, কিছু আলেম দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে ভিন্ন কোনো পক্ষের এজেন্ডা বাস্তবায়নে মাঠে নেমেছে। তারা বঙ্গবন্ধুর ভাস্কর্যকে মূর্তির সঙ্গে তুলনা করার ধৃষ্টতা দেখাচ্ছে। বরং বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকিদাতাদের সঙ্গে উগ্রপন্থী-জঙ্গিদের তথা তালেবানদের সঙ্গে কোনো সম্পর্ক আছে কিনা, তা স্বরাষ্ট্রমন্ত্রীকে খতিয়ে দেখতে হবে। 

এম এ আউয়াল বলেন, মূর্তি হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের উপাসনার অংশ, ভাস্কর্য সভ্যতার ধারাবিবরণী। মুসলিম সভ্যতাসহ পৃথিবীর সভ্যতার একটি বড় নিদর্শন মানুষের সামনে উন্মোচিত হয়েছে ভাস্কর্য-শিল্পের মধ্য দিয়ে। যারা আধুনিক পৃথিবীর শিক্ষা-শিল্পকলা সম্পর্কে অজ্ঞান, তাদের ব্যবহার করেই দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করা হচ্ছে। 

‘বাংলাদেশের সৃষ্টি যার হাত ধরে, দেশের ধর্মপ্রাণ মুসলমানের জন্য যার প্রাণ নিবেদিত, তার ভাস্কর্যকে মূর্তির সঙ্গে তুলনা করা মানে বঙ্গবন্ধুকে অবমাননা করা। মহান মুক্তিযুদ্ধের অবমাননা করার নামান্তর বলেন এম আউয়াল।

এ সময় দলের মহাসচিব অ্যাডভোকেট নুরুল ইসলাম খানসহ কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়