RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

আলী যাকেরের মৃত্যুতে রওশন-কাদেরের শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ২৭ নভেম্বর ২০২০  
আলী যাকেরের মৃত্যুতে রওশন-কাদেরের শোক

ফাইল ছবি

একুশে পদকজয়ী মঞ্চ ও টিভি অভিনেতা বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি এবং বিরোধী উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শুক্রবার (২৭ নভেম্বর) পৃথক বিবৃতিতে তারা প্রতিথযশা এই অভিনেতা আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, দেশের গুণী অভিনেতা আলী যাকের মহান মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ছিলেন। মুক্তিযুদ্ধের পরে আরণ্যক নাট্যদলে যোগদানের মাধ্যমে অভিনয়ের সঙ্গে যুক্ত হন তিনি। মঞ্চের পাশাপাশি টেলিভিশনেও জনপ্রিয় এ অভিনেতা সমসাময়িক বিভিন্ন বিষয়ে লেখালেখি করতেন।

বিরোধীদলীয় নেতা আরও বলেন, দেশের শিল্প ও সংস্কৃতির উৎকর্ষ সাধনে তিনি আমৃত্যু একনিষ্ঠ অবদান রেখেছেন। একুশে পদকপ্রাপ্ত এই কৃতি ব্যক্তিত্বের মৃত্যুতে দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি হয়ে গেল- যা সহজে পূরণ হওয়ার নয়।

একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বরেণ্য অভিনেতা আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, আলী যাকের ছিলেন দেশের সাংস্কৃতিক কর্মীদের মধ্যমণি। সাংস্কৃতিক কর্মীদের ঐক্যের প্রতীক ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে দেশের সাংস্কৃতিক অঙ্গনে যে শুন‌্যতা সৃষ্টি হয়েছে, তা সহসাই পূরণ হওয়ার নয়।

ঢাকা/নঈমুদ্দীন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়