RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১১ জমাদিউস সানি ১৪৪২

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৯, ৩০ নভেম্বর ২০২০   আপডেট: ০৬:৪১, ৩০ নভেম্বর ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধিতার নামে উগ্র  মৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর বিভ্রান্তি ছড়ানোর প্রতিবাদে মানববন্ধন করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

রোববার (২৯ নভেম্বর) জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু'র নেতৃত্বে এই কর্মসূচি পালন করেন নেতাকর্মীরা। 

সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য বাংলার ঐতিহ্য, ভাস্কর্য বাঁচিয়ে রাখে ইতিহাস। বিএনপি জামাতের মদদপুষ্ট উগ্র সামপ্রদায়িক মৌলবাদী গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে জাতির পিতার ভাস্কর্য নির্মাণের বিরোধিতার নামে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে আসছে! উগ্র সাম্প্রদায়িক মৌলবাদ অপশক্তিকে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিরোধ করা হবে বলে দৃঢ় সংকল্প ব্যক্ত করেন। 

তিনি বলেন, শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতিতে বাঁধা সৃষ্টি করতে বিএনপি জামাত ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত আছে! সারা বাংলাদেশে আজ স্বেচ্ছাসেবক লীগ যেকোনো অপশক্তিকে রুখে দিতে সদা প্রস্তুত। 

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, জাতির পিতার ভাস্কর্য সভ্যতার ধারা বিবরণী। ভাস্কর্য আর মূর্তি এক জিনিস নয়! বিশ্বের বিভিন্ন মুসলিম দেশেও ভাস্কর্য তাদের ইতিহাস ঐতিহ্যের গুরুত্ব বহন করে আসছে। স্বাধীনতা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। 

তিনি বলেন, ৭১'র পরাজিত অপশক্তি, ৭৫ ও ২১ শে আগস্টের খুনিচক্র বাংলাদেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি জামাতের মদদপুষ্ট ধর্ম ব্যবসায়ী ফতোয়াবাজদের রুখে দিতে সারা বাংলাদেশে স্বেচ্ছাসেবক লীগ ফুঁসে উঠেছে!  মৌলবাদ, ধর্মের নামে অপব্যাখাকারী ফতোয়াবাজ কথিত মাওলানা মামুনুল হককে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিহত করা হবে বলে ঘোষণা দেন। 

সভায় বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, মজিবুর রহমান স্বপন, যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম।

পারভেজ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়