Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

ষড়যন্ত্র রাজনৈতিকভাবে মোকাবিলার আহ্বান ওয়ার্কার্স পার্টির

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ৩ ডিসেম্বর ২০২০  
ষড়যন্ত্র রাজনৈতিকভাবে মোকাবিলার আহ্বান ওয়ার্কার্স পার্টির

দেশজুড়ে ধর্মবাদী অপশক্তির আস্ফালন রুখতে সব অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক ও মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল শক্তির ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। রাষ্ট্রযন্ত্র নয়, জনগণের ওপর নির্ভর করেই এই ষড়যন্ত্র রাজনৈতিকভাবে মোকাবিলার কথা বলেছে দলটি।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) ভাস্কর্য বিতর্কসহ সাম্প্রতিক সময়ে উদ্ভূত পরিস্থিতে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি এবং সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা বক্তব্য রাখেন।

রাশেদ খান মেনন বলেন, একটি বিশেষ উদ্দেশ্যকে সামনে রেখে ধর্মবাদীরা ভাস্কর্যের বিরোধিতা করছে।  অগণতান্ত্রিক অপশক্তি সব সময়ই ধর্মকে ঢাল হিসেবে ব্যবহার করে।  পাকিস্তান আমলে এবং বাংলাদেশ পরবর্তী সময়েও করা হয়েছে।  এবারও ধর্ম বিতর্ককে সামনে আনা হয়েছে।’

‘বঙ্গবন্ধুসহ সব ভাস্কর্য বিরোধিতা মুক্তিযুদ্ধের চেতনা, ৭২-এর সংবিধান, এমনকি বর্তমান সংবিধানের বিরোধী। তাই ধর্মবাদী অপশক্তিকে রুখে অসাম্প্রদায়িক বাংলাদেশের অগ্রযাত্রায় সবাইকে সোচ্চার কণ্ঠেই প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তুলতে হবে।”

পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা তার লিখিত বক্তব্যে বলেন, হেফাজতসহ ধর্মবাদীদের ভাষ্কর্য বিতর্ক তাদের মৌলবাদী সাম্প্রদায়িক রাজনীতিকে প্রতিষ্ঠা করার কূট প্রচেষ্টা। বাংলাদেশকে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক যাত্রাপথ থেকে বিচ্যুত করে আবার পাকিস্তানি ধারায় ফিরিয়ে নেওয়াই তাদের লক্ষ্য।  তাই ধর্মবাদীদের শর্ত মেনে ও আস্ফালনে নয়, বাংলাদেশ পরিচালিত হবে স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনা ও সংবিধানের ভিত্তিতে।’

সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন পলিটব্যুরোর সদস্য কমরেড কামরূল আহসান। উপস্থিত ছিলেন পলিটব্যুরোর সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড ড. সুশান্ত দাস, কমরেড নূর আহমদ বকুল, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড তপন কুমার দত্ত চৌধুরী, কমরেড হবিবর রহমান, কমরেড মোস্তফা আলমগীর রতন, কমরেড রফিকুল ইসলাম, বিকল্প সদস্য কমরেড কিশোর রায়, কমরেড শাহানা ফেরদৌসি লাকী, কমরেড কাজী মাহমুদুল হক সেনা ও কন্ট্রোল কমিশন সদস্য কমরেড আব্দুল হক।

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়