ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আলেমদের সঙ্গে আলোচনার প্রয়োজন নেই: হানিফ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ১৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:০৫, ১৫ ডিসেম্বর ২০২০
আলেমদের সঙ্গে আলোচনার প্রয়োজন নেই: হানিফ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধিতা নিয়ে আলেমদের একটি পক্ষ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেও এই আলোচনার কোনো প্রয়োজন দেখছেন না আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মাহবুব উল আলম বলেন, রাষ্ট্র পরিচালনার জন্য সরকার অনেক সময় আলোচনা করতে পারে, বৈঠক করতে পারে।  সেটা ভিন্ন কথা। কিন্তু আদর্শিকভাবে আমরা যারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করি, আমরা যারা যুদ্ধ করেছি, দেশ স্বাধীন করেছি, আমরা কোনো মৌলবাদী, জঙ্গিবাদী কারোর সঙ্গে কথা বলতে রাজি নই।

‘কাজেই মৌলবাদীদের সঙ্গে আপসের কোনো সুযোগ নেই। এদের কোনো অন্যায়, অযৌক্তিক দাবি মানতে আমরা রাজি নই। একাত্তরের পাকিস্তানি আলবদর ও আল শামসদের পরাজিত করে দেশ স্বাধীন করেছি। এই রাজাকারের আস্ফালন শোনার জন্য নয়।’

তিনি বলেন, আজ মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার নাম দিয়ে বা ধর্মের দোহাই দিয়ে তারাই নতুন সুরে, নতুন লেবাসে ধর্মের অপব্যাখ্যা করে সংবিধানের ওপর আঘাত হানছে।

স্বাধীনতা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের সভাপতি এস এম জয়নুল আবেদীনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সাইদুর রহমান পান্না, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ তেলাওয়াত হোসেন খান ও অধ্যক্ষ মাওলানা মাহবুবুর রহমান বক্তব্য দেন।
 

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়