ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাপা চেয়ারম্যানের বিশেষ সহকারী হলেন আসুদ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৭, ৬ জানুয়ারি ২০২১  
জাপা চেয়ারম্যানের বিশেষ সহকারী হলেন আসুদ 

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের বিশেষ সহকারী হয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ।

বুধবার (৬ জানুয়ারি) এক সাংগঠনিক আদেশে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের পার্টির গঠনতন্ত্রের ক্ষমতাবলে এই সিদ্ধান্ত নেন। এই সিদ্ধান্ত ইতোমধ্যে কার্যকর করা হয়েছে বলে দলের প্রেস উইং থেকে জানানো হয়েছে।

১৯৮০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ পাস করা মীর আব্দুস সবুর আসুদ সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের হাত ধরে ১৯৮৩ সাল থেকে জাতীয় পার্টির রাজনীতিতে সক্রিয় রয়েছেন। যুব সংহতি ও জাতীয় পার্টির বিভিন্ন পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি পার্টির চেয়ারম্যানের বিশেষ সহকারীর পাশাপাশি দলের প্রেসিডিয়াম সদস্য এবং জাতীয় শ্রমিক পার্টির সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন।

১৯৮৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত যুব সংহতির কেন্দ্রীয় সদস্য, অবিভক্ত ঢাকা মহানগরীর সহ-সভাপতি, ৯১-২০০০ জাতীয় পার্টির যুগ্ম সাংগঠনিক সম্পাদক, একইসঙ্গে যুব সংহতির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ ও অভিবক্ত মহানগরীর সভাপতি ছিলেন তিনি। ২০০১ থেকে ২০০৬ যুব সংহতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সহ-সভাপতি পরবর্তীতে সভাপতি।  একই সময়ে জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ছিলেন।  ২০০৬ সালে জাপার যুগ্ম মহাসচিব, ২০০৭ সালে ভাইস চেয়ারম্যান, পরবর্তীতে এরশাদের যুব বিষয়ক উপদেষ্টা একইসঙ্গে সহযোগী সংগঠন জাতীয় ক্রীড়া সংহতির দায়িত্ব পালন করেন।

মীর আব্দুস সবুর আসুদ শুধু রাজনীতিবিদই নন, প্রথম বিভাগ ফুটবল লীগে এবং জাতীয় দলের ডাক পাওয়া ফুটবল খেলোয়াড় ছিলেন তিনি।  ১৯৭৪ সাল থেকে ১৯৮২ সাল পর্যন্ত তিনি ইন্টার স্কুল-কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুটবল দলের খেলোয়াড় ছিলেন।

তিনি ১৯৮৩-২০১৪ সাল পর্যন্ত ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের পরিচালনা পরিষদের সদস্য, সহ-সভাপতি, মোহামেডান স্পোটিংক্লাব ও সদস্য সোনালী অতীত ক্লাবের কার্যকরি  কমিটির সদস্য ছিলেন।

রাজনীতিক আসুদ দীর্ঘদিন ধরে সাংবাদিকতাও করে আসছেন।  তিনি দৈনিক পত্রিকার নির্বাহী সম্পাদক ছিলেন। বর্তমানে দৈনিক প্রভাতী খবর, সাপ্তাহিক ঘায়েল, সাপ্তাহিক ঢাকা সংবাদের সম্পাদক ও প্রকাশক।

দশম ও একাদশ সংসদ নির্বাচনে লাঙল প্রতীকে ঢাকা-৫ আসন থেকে নির্বাচন করেন। একই আসনে সম্প্রতি উপ-নির্বাচনেও তিনি লাঙলের প্রার্থী ছিলেন। 

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়