ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দ্রুত পর্যাপ্ত চাল আমদানির আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ৭ জানুয়ারি ২০২১  
দ্রুত পর্যাপ্ত চাল আমদানির আহ্বান

দ্রুত পর্যাপ্ত চাল আমদানি করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাজধানীর বিজয়নগরে চুংওয়াহ রেস্টুরেন্টে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। জাতীয় পার্টির খুলনা বিভাগীয় সাংগঠনিক টিম এ মতবিনিময় সভার আয়োজন করে।

জাপার খুলনা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন—পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য ও সিলেট বিভাগীয় অতিরিক্ত মহাসচিব এটিইউ তাজ রহমান, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপি, প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত মহাসচিব অ‌্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, চেয়ারম্যানের উপদেষ্টা জহিরুল আলম রুবেল, নাজনিন সুলতানা, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম মধু প্রমুখ।

জিএম কাদের বলেন, ‘দ্রুত সময়ের মধ্যে চাল আমদানি করে সংকট মোকাবিলা করতে হবে। প্রয়োজনে বেশি টাকা দিয়ে হলেও কিনে চাল মজুদ রাখতে হবে, যাতে করোনাকালে খেয়ে-পড়ে মানুষ বাঁচতে পারে।’

তিনি বলেন, ‘গেল বছর যখন একবার চাল রপ্তানির কথা উঠেছিল, তখন আমি সাবেক বাণিজ্যমন্ত্রী হিসেবে প্রেসে স্টেটমেন্ট দিয়ে বলেছিলাম, চাল জিনিসটি, বিশেষ করে খাদ্য সামগ্রী পৃথিবীর কোনো দেশই সহজে রপ্তানি করে না। কারণ, ক্রাইসিস হলে দরকারের সময় চাইলেও বেশি টাকা দিয়েও চাল পাওয়া যাবে না। স্বয়ংসম্পূর্ণ হলেই রপ্তানি করা উচিত।’

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় চিকিৎসা ব্যবস্থা, টিকা আমদানি, বিতরণসহ সার্বিক প্রস্তুতির বিষয়ে দেশের মানুষকে জানানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জিএম কাদের।

জাতীয় পার্টির সাহিত্য ও কৃষ্টিবিষয়ক সম্পাদক সুমন আশরাফের সঞ্চালনায় সাংবাদিকদের মধ্যে বক্তৃতা করেন—জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ আলী, ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক আশীষ সৈকত, দৈনিক ইত্তেফাকের জ্যেষ্ঠ প্রতিবেদক শামসুদ্দিন আহমেদ, দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি শেখ মামুনুর রশীদ, বার্তা টুয়েন্টিফোরের বিশেষ প্রতিনিধি সেরাজুল ইসলাম, দৈনিক জনকণ্ঠের জ‌্যেষ্ঠ প্রতিবেদক রাজন ভট্টাচার্য ও জ‌্যেষ্ঠ প্রতিবেদক দৈনিক যুগান্তরের সিরাজুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন—জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ফকরুল আহসান শাহজাদা, মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক এবিএম লিয়াকত হোসেন চাকলাদার, দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ, যুগ্ম আইন সম্পাদক অ‌্যাডভোকেট জহিরুল হক।

ঢাকা/নঈমুদ্দীন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়