Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

সবার জন্য বিনামূল্যে ভ্যাকসিন দাবি বাসদের 

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ১৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:১৬, ১৬ জানুয়ারি ২০২১
সবার জন্য বিনামূল্যে ভ্যাকসিন দাবি বাসদের 

করোনা ভ্যাকসিন নিয়ে বাণিজ্য বন্ধ করে দেশের সব নাগরিককে রাষ্ট্রীয় উদ্যোগে বিনামূল্যে দেওয়ার দাবি করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শনিবার (১৬ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে এক সমাবেশ থেকে এ দাবি জানায় বাসদ।  দলের দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, করোনা মহামারিতে দেশের মানুষের অর্থনীতি ও জীবন যখন বিপর্যস্ত, সে সময় সরকারের প্রশ্রয়ে একদল মুনাফালোভী মাস্ক, পিপিই, করোনা পরীক্ষা ও চিকিৎসা নিয়ে দেশে নৈরাজ্য ও জনদুর্ভোগ সৃষ্টি করেছিল। এই দুর্নীতিবাজ লুটপাটকারীদের হাত থেকে দেশের স্বাস্থ্য ব্যবস্থা রক্ষার জন্য দেশবাসী লড়াই করছে। এখন নতুন করে করোনা ভ্যাকসিন নিয়ে বাণিজ্য শুরু হয়েছে। 

নেতারা বলেন, ভারতে শনিবার (১৬ জানুয়ারি) থেকে করোনার টিকা দেওয়া শুরু হলেও বাংলাদেশে কবে আসবে তা এখনও নিশ্চিত করে বলতে পারছে না স্বাস্থ্য মন্ত্রণালয় বা সরকার। বাংলাদেশকে ভ্যাকসিন দেওয়ার তারিখ ঠিক না হলেও ব্রাজিলে সেরামের উৎপাদিত ভ্যাকসিন পাঠানোর তৎপরতা চলছে।

নেতারা শুধু ভারতের ওপর নির্ভরশীল না থেকে একাধিক দেশ থেকে ভ্যাকসিন আমদানির উদ্যোগ নেয়ার দাবি জানান।

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ।  বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রাজেকুজ্জামান রতন, বাসদ ঢাকা মহানগর কমিটির সদস্য সচিব জুলফিকার আলী, সদস্য খালেকুজ্জামান লিপন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয়।

ঢাকা/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়