ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কর্মসূচিতে সহিংসতা হলে কঠোরভাবে দমন করা হবে: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৫:০৩, ৬ ফেব্রুয়ারি ২০২১
কর্মসূচিতে সহিংসতা হলে কঠোরভাবে দমন করা হবে: কাদের

ফাইল ছবি

বিএনপি অহেতুক রাজনৈতিক উত্তেজনা সৃষ্টির অপচেষ্টা করছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কর্মসূচির নামে সন্ত্রাসী কার্কলাপ এবং সহিংসতা হলে সরকার তা কঠোরভাবে দমন করবে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

বিএনপির কর্মসূচি মানেই সন্ত্রাস ও সহিংসতা ছড়ানো মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, জনমানুষের সমর্থন আদায়ে ব্যর্থ হয়ে বিএনপি এখন আবার সহিংস হয়ে ওঠার অপচেষ্টা করছে। কিন্তু জনগণ সচেতন রয়েছে। কর্মসূচিতে সহিংসতার উপাদান যুক্ত হলে তা কঠোর হাতে দমন করা হবে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, দেশের রাজনৈতিক অঙ্গনে বিরাজ করছে স্থিতিশীলতা।   করোনার অভিঘাত কাটিয়ে প্রতিটি খাতে ফিরতে শুরু করছে চাঞ্চল্য।

বিএনপি নির্বাচনের আগে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছিল, সেই ফ্রন্ট ছিল ক্ষমতা ভাগাভাগির ফ্রন্ট। পারস্পরিক অবিশ্বাস ও আস্থাহীনতায় কাদা ছোঁড়াছুড়ি। আর একজন আরেকজনকে বহিস্কারই সে ফ্রন্টের সফলতা ছিল, বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, এখন আবার তারা জাতীয় ফ্রন্ট গঠনের উদ্যোগ নিয়েছে।  আসলে বিএনপির নেতৃত্বে মোর্চা গঠন জাতীয় ঐক্যের মুখোশের আড়ালে ক্ষমতা ভাগাভাগির ফ্রন্ট।

বিএনপির কাছে নিরপেক্ষ নির্বাচনের অর্থই হচ্ছে তাদের নির্বাচনে জয়যুক্ত করে দেওয়ার গ্যারান্টি বলেও মন্তব্য করে ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে বার বার নির্বাচনের কফিনে গণতন্ত্রের লাশ উপহার দিয়েছে। 

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের নানা উদ্যোগ চলমান রয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মিয়ানমারের সাম্প্রতিক পটপরিবর্তন এবং এর পরবর্তী পরিস্থিতির ওপর সরকার দৃষ্টি রাখছে।

আন্তর্জাতিক সম্প্রদায় পরিস্থিতির গভীরতা অনুভব করে বাংলাদেশ থেকে মিয়ানমারের নাগরিকদের ফিরিয়ে নিতে চলমান তৎপরতা আরও বেগবান করবে বলে আশাবাদ ব্যক্ত করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। 

মন্ত্রী আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে প্রশ্ন রেখে বলেন বাংলাদেশ আর কতকাল এ বোঝা বহন করবে? একটি মহল করোনার টিকা নিয়ে এখনো সংশয় সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে উল্লেখ করে তাদের কথা কানে না নিতে জনগণের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের। টিকার নেতিবাচক কোনো প্রতিক্রিয়া এখনো পাওয়া যায়নি, তাই সবাইকে উৎসাহের সঙ্গে টিকা গ্রহণে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়