Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

‘ভোটাধিকার প্রতিষ্ঠায় গণজাগরণ ঘটাতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ১৮ ফেব্রুয়ারি ২০২১  
‘ভোটাধিকার প্রতিষ্ঠায় গণজাগরণ ঘটাতে হবে’

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, সরকারি দলের দৌরাত্ম আর দখলদারিত্বের কারণে স্থানীয় সরকারের নির্বাচনও অর্থহীন তামাশায় পরিণত হয়েছে। নির্বাচনের নামে সরকার ও নির্বাচন কমিশন মিলে অর্থ ও সময়ের অপচয় করছে। তাই জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় গণজাগরণ ঘটাতে হবে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর তোপখানা কার্যালয়ে পার্টির ঢাকা মহানগরীর এক সভায় তিনি এ কথা বলেন।

সাইফুল হক বলেন, ভয়-ভীতি, চাপ-হুমকি, পেশীশক্তি-সন্ত্রাস, কালো টাকা ও প্রশাসনিক ম্যানিপুলেশনের মাধ্যমে সমগ্র নির্বাচনী ব্যবস্থার ওপর সরকারি দলের একচ্ছত্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করা হয়েছে। নির্বাচন কমিশন সরকারি দলের অনুগত প্রতিষ্ঠান হিসাবে ভূমিকা পালন করে চলেছে।

তিনি গত ১৪ ফেব্রুয়ারি রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনে প্রসঙ্গ তুলে বলেন, যে স্বল্পসংখ্যক ভোটার ঝুঁকি নিয়ে নির্বাচনী কেন্দ্রে হাজির হয়েছে তাদের অনেককেই সরকারিদলের এজেন্টদের সামনেই সরকারি দলের প্রার্থীকে ভোট দিতে বাধ্য করা হয়েছে। পৌর নির্বাচনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কোদাল মার্কার মেয়র প্রার্থী আবদুল মান্নান রানার পবিার ও আত্মীয়-স্বজনদের অধিকাংশকেই ভোট দিতে দেওয়া হয়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণে সরকারি তৎপরতায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন সাইফুল হক।

তিনি বলেন, অবদমনের পরিস্থিতি কেবল গুজবের রাস্তাই প্রশস্ত করবে। তিনি ডিজিটাল নিরাপত্তা আইনসহ নাগরিক অধিকার পরিপন্থী সব কালাকানুন প্রত্যাহার করারও দাবি জানান।
 

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়