ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভ্যাকসিন নিয়ে বিএনপির গল্প হালে পানি পায়নি: সেতুমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৮, ২৩ ফেব্রুয়ারি ২০২১  
ভ্যাকসিন নিয়ে বিএনপির গল্প হালে পানি পায়নি: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

করোনার ভ্যাকসিন নিয়েও বিএনপির অপরাজনীতি জনগণ প্রত্যাখ্যান করেছে, এ দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘তারা ভ্যাকসিন নিয়ে সংশয় সৃষ্টি এবং দুর্নীতির যে গল্প তৈরির অপচেষ্টা করেছিল, তা হালে পানি পায়নি।’

‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী’ উপলক্ষে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সড়ক ও জনপথ অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। সেতুমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন।

১৩ দিনে ২৩ লাখ মানুষের ভ্যাকসিন গ্রহণ শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের সোনালী বার্তা, মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘দেশ-বিদেশে অপপ্রচারের বাক্স খুলে বসা বিএনপির আন্দোলনের নামে আগুনসন্ত্রাস এবং দেশ ও সরকারবিরোধী আল জাজিরার অপপ্রচার একই সূত্রে গাঁথা।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কিছু কর্মকর্তাকে সতর্ক করে বলেন, ‘কমিশন বাণিজ্যের ধারা থেকে বেরিয়ে আসতে হবে।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর সততা থেকে শিক্ষা নিয়ে আগামীর চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যেতে হবে।’ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

সড়ক ও জনপথ অধিদপ্তরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি কামাল আবদুল নাসের চৌধুরী, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়াসহ সড়ক ও জনপথ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা।

পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পাবনার চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনার উন্নয়নের রাজনীতি বিএনপির আন্দোলন ভাবনায় সংকটের কালো ছায়া ফেলেছে।’ তিনি অভিযোগ করেন, নিজেদের ব্যর্থতা ঢাকতেই মানুষের স্বস্তি নষ্ট করার পাঁয়তারা করছে বিএনপি।
 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নেতা বানাতে হবে কর্মীদের সমর্থন ও মতামতের ভিত্তিতে।’ তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করতে হবে। পকেট কমিটি করা যাবে না।’

পাবনার চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ‌্যাডভোকেট সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন—আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, কেন্দ্রীয় সদস্য মেরিনা জাহান কবিতা, নুরুল ইসলাম ঠান্ডু, আবদুল আউয়াল শামীম, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্সসহ চাটমোহর উপজেলা আওয়ামী লীগের নেতারা।

ঢাকা/পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়