ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি ১৪ দলের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২১  
শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি ১৪ দলের

শিক্ষক ও শিক্ষার্থীদের অগ্রাধিকার তালিকায় টিকা দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি উঠেছে ১৪ দলীয় জোটের সভায়। শিক্ষার ক্ষতি পুষিয়ে আনতে এবং ভবিষ্যতের কথা চিন্তা করে এটা গুরুত্ব দেওয়া প্রয়োজন বলেও মনে করেন জোট নেতারা।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার (২৪ ফেব্রুয়ারি) এক ভার্চুয়াল আলোচনা সভায় জোট নেতারা অংশ নেন।

১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুর সভাপতিত্বে ও মৃণাল কান্তি দাসের সঞ্চালনায় আয়োজিত আলোচনা অংশ নেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাতীয় পার্টি-জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম,  শ্রমিক নেতা ডা. ওয়াজেদুল ইসলাম, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, গণতান্ত্রি পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, সাম্যবাদী দলের মোসায়েদ আহমেদ, ন্যাপের ইসমাইল হোসেন, সমাজতান্ত্রিক দলের আহ্বায়ক রেজাউর রশিদ খান ও গণতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি জাকির হোসেন।

সভায় অংশ নিয়ে জাতীয় পার্টি-জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের অগ্রাধিকার তালিকায় টিকা দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া উচিত। শিক্ষার ক্ষতি পুষিয়ে আনা দরকার।  ভবিষ্যতের কথা চিন্তা করে এটা গুরুত্ব দেওয়া প্রয়োজন।

এ সময় অনস্পট নিবন্ধন করে টিকা দেওয়ারও ব্যবস্থা করার দাবি করেন শেখ শহীদুল ইসলাম।  সভায় বক্তারা অফিস-আদালতসহ সর্বত্র ভাষার সঠিক ব্যবহারে বাংলা ভাষার মর্যাদা রক্ষার দাবি জানান।
 

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়